adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বোলারদের র‌্যাঙ্কিংয়ে সাকিবের ১২ ধাপ উন্নতি

image_5634নিজস্ব প্রতিবেদক : ওয়ানডে ক্রিকেটে বোলারদের র‌্যাংকিংয়ে ১২ ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে বল হাতে ভালো পারফর্ম করার ফলে এই উন্নতি সাকিবের। তিনি বার ধাপ এগিয়ে ৯ নম্বরে উঠে এসেছেন।
একদিনের ক্রিকেটে বোলারদের র‌্যাঙ্কিংয়ে সাকিবের বর্তমান রেটিং পয়েন্ট ৬৩৮। জিম্বাবুয়ের সঙ্গে পাঁচ ওয়ানডের সিরিজের প্রথম দুই ম্যাচে মোট পাঁচটি উইকেট নিয়েছেন সাকিব। এর মধ্যে প্রথম ম্যাচে ৪১ রান খরচায় নিয়েছিলেন চার উইকেট। ম্যাচ জয়ী ওই পারফরম্যান্সেই মূলত র‌্যাংঙ্কিংয়ে বড় উন্নতি হয়েছে বাংলাদেশের সেরা এই ক্রিকেটারের।
বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মূর্তজা ৫৬৯ রেটিং পয়েন্ট নিয়ে বোলারদের মধ্যে ৩০তম স্থানে আছেন। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়েও বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবার উপরে আছেন সাকিব। প্রথম ওয়ানডেতে সাকিব তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ ওয়ানডে শতক। দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য শূন্য রানে আউট হয়ে যান। সব মিলিয়ে ওয়ানডের ব্যাটসম্যানদের মধ্যে ৬০৯ রেটিং পয়েন্ট নিয়ে ২৬তম স্থানে আছেন তিনি। আর অলরাউন্ডারদের মধ্যে ৩৮৯ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন টেস্টের সেরা অলরাউন্ডার সাকিব।
প্রথম দুটি ম্যাচ জিতে জিম্বাবুয়ের সঙ্গে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার পাঁচ ম্যাচের সিরিজ শেষে সোমবার আইসিসি সবশেষ এই র‌্যাঙ্কিং প্রকাশ করে।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া