adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তানে ভলিবল ম্যাচে আত্মঘাতী হামলায় নিহত ৪৫

হামলার পর ঘটনাস্থল পরিদর্শন করছে পুলিশআন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে একটি ভলিবল ম্যাচে আত্মঘাতী হামলায় কমপক্ষে ৪৫ জন মারা গেছে। 
আফগানিস্তানের পাকতিকা প্রদেশ সরকারের একজন মুখপাত্র জানিয়েছেন, ভলিবল ম্যাচ দেখতে আসা জনতার মধ্যে আত্মঘাতী হামলা হয়। এই প্রদেশের ইয়াহায়াখাইল জেলার একটি খেলার মাঠে এ ঘটনা ঘটেছে। এতে ৪৫ জন মারা যাওয়ার পাশাপাশি আরো ৬০ জন আহত হয়েছে। 
আফগানিস্তানের পার্লামেন্টে ন্যাটো ও যুক্তরাষ্ট্রের সেনা থাকা নিয়ে একটি নিরাপত্তা চুক্তি অনুমোদিত হওয়ার কয়েক ঘণ্টা পর এই হামলার ঘটনা ঘটল। ২০১৪ সালের শেষে সব বিদেশি সেনার আফগানিস্তান ছাড়ার কথা। কিন্তু এই চুক্তির কারণে ন্যাটোর ১২ হাজার সেনা আগামী বছরে আফগানিস্তানে আসবেন। তাদের কাজ হবে আফগান সেনাদের প্রশিক্ষণ, পরামর্শ ও সহায়তা দেওয়া। 
এ ছাড়া আল-কায়েদাবিরোধী যুদ্ধের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের সেনারাও আফগানিস্তানে আসবেন। শনিবার মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এ-সংক্রান্ত নির্দেশনা সই করেছেন। 
এদিকে রোববার দেশটির ইয়াহায়াখাইল জেলায় একটি ভলিবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ দেখতে আসা জনতার মধ্যে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। তবে এ হামলার দায় কোনো পক্ষ এখনো স্বীকার করেনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া