adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ ক্রিকেট খেলবে বাংলাদেশ ব্লাইন্ড দল

02হুমায়ূন সম্রাট : বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিল (বিবিসিসি)। অন্ধ ব্যক্তিদের ক্রিকেট নিয়ে যারা ব্যস্ত থাকেন সার্বক্ষণিক। এই ইভেন্ট নিয়ে তাদের অনেক সাধ আছে সাধ্য নেই। সাধের উপর ভর করে এবং কনসেপ্ট মিডিয়া আর রয়েল ইভেন্টের কল্যাণে তারা বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল নিয়ে বিশ্বকাপে অংশ নিতে দক্ষিণ আফ্রিকায় উড়াল দিচ্ছে ২৮ নভেম্বর।
আজ বিসিবির মিডিয়া কক্ষে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে বিশ্বকাপের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন বিবিসিসি’র কর্মকর্তারা। এসময় বিবিসিসি’র সভাপতি হারুন অর রশিদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ড. হারুন অর রশিদ, ভাইসপ্রেসিডেন্ট দিদারুল আলম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, রয়েল ইভেন্ট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক  ও মিডিয়া পার্টনার আমাদের অর্থনীতি, আমাদেরসময় ডট কম এর প্রতিনিধি সাপ্তাহিক ‘কাগজ’ এর সম্পাদক জব্বার হোসেন উপস্থিত ছিলেন।
দক্ষিণ আফ্রিকার কেপটাউনে চৌদ্দদিনব্যাপী প্রতিযোগিতা আগামী ২৬ নভেম্বর শুরু হলেও বাংলাদেশের প্রথম ম্যাচ ৩ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ভিসা জটিলতার কারণে উেেদ্ধাধনী অনুষ্ঠানে অংশ নিতে পারছে না বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল। ব্লাইন্ড বিশ্বকাপে বাংলাদেশ এবারই প্রথম অংশ নিচ্ছে। প্রতিযোগিতার অন্য দেশগুলো হচ্ছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও নেপাল। বাংলাদেশ বি’ গ্র“পে প্রতিদ্বন্দ্বীতা করবে।
অনুশীলনের জন্য মাঠ সমস্য থাকায় মানিকগঞ্জ -২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমের সহযেগিতায় সিংগাইর উপজেলার জয়মন্টপ স্কুল মাঠে দলটি টানা দুই মাস অনুশীলন করেছে। দলপতি হাফিজুর রহমান বলেছেন, আমরা দীর্ঘ সময় অনুশীলন করেছি। নিজেদের ভালোভাবেই তৈরি করে নিয়েছি। আশাকরি বিশ্বকাপের দ্বিতীয় পর্বে খেলতে পারবো।
বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিল কর্মকর্তারা ভীষণ হতাশ অনুশীলন মাঠের অভাব আর আর্থিক টাপোড়েন নিয়ে। সংবাদ সম্মেলনে তারা জানান, আর্থিক সংকট ও অনুশীলন মাঠের অভাবে দলের কার্যক্রম ব্যাহত হয়। যে দল বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় অংশ নেয়ার ক্ষমতা রাখে, তাদের প্রতি সরকারের বিশেষ নজর প্রয়োজন। আমরা আশা করবো সরকার বিকেএসপির আদলে একটি মাঠ আমাদের নামে বরাদ্দ দিবেন। যেখান থেকে বিশ্বমানের ব্লাইন্ড ক্রিকেটার আমরা তৈরি করতে পারবো।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া