adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন রেকর্ড রোনালদোর

ronaldo রোনালদোও গড়লেন নতুন রেকর্ডস্পোর্টস ডেস্ক : প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি রেকর্ড গড়বেন, সেটা কি এমনি এমনি চেয়ে দেখবেন ক্রিশ্চিয়ানো রোনালদো! তাকেও যে কিছু করে দেখাতে হবে! বরং মেসির মাঠে নামার আগেই স্প্যানিশ লা লিগায় নতুন এক ধরনের রেকর্ড গড়ে ফেলেছেন রোনালদো। যেটা মেসি কেন, আর কোন ফুটবলারই কখনও করতে পারেননি।
তো কী সেই রেকর্ড? স্প্যানিশ লা লিগায় একমাত্র এবং প্রথম ফুটবলার হিসেবে এখন পর্যন্ত যত প্রতিপক্ষের মুখোমুখি হয়েছেন, সবার বিপক্ষেই গোল পেয়েছেন সিআর সেভেন। শনিবার এইবারের মাঠে গিয়ে জোড় গোল করলেন রোনালদো। একই সঙ্গে লা লিগায় এখনও পর্যন্ত মাত্র ১০ ম্যাচ খেলে রোনালদো গোল করলেন ২০টি।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগসহ যত টুর্নামেন্ট কিংবা প্রীতি ম্যাচে খেলেছেন, তাতে মুখোমুখি হয়েছেন মোট ৫২টি ক্লাবের। এর মধ্যে শুধুমাত্র ডায়নামো জাগরেবের ডিফেন্সই ভাঙতে পারেননি তিনি। বাকি ৫১টি ক্লাবেরই জাল ছুঁয়েছে রোনালদোর বল। অর্থাত এই ৫১ দলের বিপক্ষে গোল করেছেন তিনি।
এইবারের বিপক্ষে ৪৩ মিনিটেই গোলের দেখা পান সিআর সেভেন। যা লা লিগায় বৃত্ত পূরণ করেছে রোনালদোর। এর আগে এই লিগে যতগুলো দলের মোকাবেলা করেছেন, সবার বিপক্ষেই গোল করেছেন তিনি। তবে মাঠ হিসেবে এখনও দুটি বাকি রয়েছে, যেগুলো গোল পাননি রিয়াল তারা। ওই দুটি মাঠ হচ্ছে রিয়াল সোসিয়েদাদের অ্যানোয়েতা এবং রিয়াল মুরিসিয়ার নুয়েভা কনডোমিনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া