adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তুষারপাতে নিউ ইয়র্কে মৃত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম নিউইয়র্কে এই তুষার ঝড়ে এ পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এই তুষারপাত খানিক বিপদেই ফেলে দিল বাসিন্দাদের। পশ্চিম নিউ ইয়র্কের সঙ্গে দেশের সংযোগকারী প্রধান সড়কটির অবস্থাও বেশ শোচনীয়। সেখানে আটকে রয়েছে প্রায় ১৫০টি গাড়ি, ট্রাক। আর তার ফলে বরফ পরিষ্কার করার কাজেও প্রশাসনকে ভাল রকম বেগ পেতে হচ্ছে। তবে নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো জানিয়েছেন ৭২ ঘণ্টা আটকে থাকার পরে এখান থেকে অনেক গাড়ির চালককেই উদ্ধার করা হয়েছে। অবশ্য আটকে থাকার জন্য চালকদেরই দায়ী করেছেন কুমো। তিনি প্রশ্ন তুলেছেন যে এই রাস্তাটির অবস্থা ভালো নয় জানা সত্ত্বেও কেন তারা সেই রাস্তাটিই ধরলেন? কিন্তু চালকরা মোটেই দোষ স্বীকার করেননি। বরং প্রত্যুত্তরে তারা জানিয়েছেন, তাদের এই অবস্থার জন্য আসলে প্রশাসনই দায়ী। প্রবেশ পথে কোনো রকম সতর্কবার্তা জারি করা ছিল না।

উপরন্তু ওই অবস্থায় আটকে থাকার পরও পুলিশ কিংবা প্রশাসন তাদের কোনো রকম সাহায্য পৌঁছে দেয়নি। পানি, খাবার এমনকী গাড়ির তেল পর্যন্ত না মেলায় তারা বরফের মধ্যে আটকে থাকতে বাধ্য হয়েছিলেন। অন্য দিকে, ব্যাপক তুষারপাতে ক্ষতি হয়েছে এলাকার বাড়িঘরের। ছাদের উপর ৫ ফুট বরফ প্রায় দুটি লরির সমান ওজন। আর তার ফলেই ভেঙে পড়েছে প্রায় ৩০টি বাড়ির ছাদ, ঝুল বারান্দা। আহত অনেকে। শুক্রবার বাফেলোর একটি হাসপাতালের ছাদ ভেঙে পড়ায় ১৩০ জন রুগিকে স্থানান্তরিত করা হয়েছে।
রোববার বাফেলো বিলসের সঙ্গে খেলা ছিল নিউ ইয়র্ক জেটস্-এর। ব্যাপক তুষারপাতের ফলে সেই খেলা বাফেলো থেকে ডেট্রয়েটে স্থানান্তরিত হয়েছে। ফিলাডেলফিয়া, ওয়াশিংটনে আসতে আসতে গরম হচ্ছে আবহাওয়া। তবে এখনও তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশ কম। তবে, সোমবার থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে পারে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। কিন্তু তখনও বরফ গলে বাফেলোতে বন্যা পরিস্থিতি হতে পারে বলে প্রশাসন সূত্রের খবর। পরিস্থিতিকে ঐতিহাসিক বলেছেন গভর্নর কুমো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া