adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোয়াজ্জেম হোসেন আলাল কারামুক্ত

মোয়াজ্জেম হোসেন আলাল মুক্তি পেলেন আলালনিজস্ব প্রতিবেদক : জেলার কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল।
শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে তাকে কাশিমপুর কারাগার পার্ট-১ থেকে মুক্তি দেয়া হয়। কাশিমপুর কারাগার পার্ট-১ এর জেলার আমজাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
গত ২৫ অক্টোবর মোহাম্মদপুরে নিজ বাসা থেকে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অন্তত ৮০ জন নেতাকর্মীকে আটক করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। সেই দিন সকালে কমিটি গঠন সংক্রান্ত কাজে আলালের বাসায় গেলে সেখান থেকে নেতাকর্মীদের আটক করে মোহাম্মদপুর থানা পুলিশ।
এরপর গত ৩০ অক্টোবর ৩ দিন রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হলে জামিন প্রার্থনা করেন তার আইনজীবীরা। কিন্তু বিচারক তার জামিন আবেদন নাকচ করে তাকে জেলহাজতে পাঠান। ওই আদেশে সংক্ষুব্ধ হয়ে আলালের পক্ষে মহানগর দায়রা জজ আদালতে একটি ফৌজদারি রিভিশন (জামিন আবেদন) দায়ের করা হয়। এরআগে গত ২৬ অক্টোবর তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান নূর।
তাদের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, আসামিরা গত ২৫ অক্টোবর রাতে ও পরের দিন ইসলামী দলগুলোর ডাকা হরতাল ও বিএনপি চেয়ারপারসনের মামলার হাজিরা উপলক্ষে ঢাকা শহরের বিভিন্ন পয়েন্টে ককটেল বিস্ফোরণ ঘটায়। যানবাহনে অগ্নিসংযোগ ও সরকারি স্থাপনা ধ্বংসের উদ্দেশে গোপন ষড়যন্ত্রে লিপ্ত থাকায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে তাদের গ্রেপ্তার করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া