adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ড্র হলো দুবাই টেস্ট

 স্পোর্টস ডেস্ক : শেষ পর্যন্ত অমীমাংসিতই রইলো পাকিস্তান নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট। ফলে তিন টেস্টের সিরিজে ১-০তে এগিয়ে থেকে তৃতীয টেস্ট খেলবে পাকিস্তান। ২৬শে নভেম্বর তৃতীয় টেস্ট শুরু হবে শারজায়। দুই অধিনায়ক যখন ড্র মেনে নেন তখন ;িনের খেলা বাকি ছিল ৫ ওভার। পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ৬৫ রান আর নিউজিল্যান্ডের দরকার ছিল ৫ উইকেট। নিউজিল্যান্ডের বিপক্ষে দুবাই টেস্টে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ২৫২ রান। 
জবাবে শুরুটাও ভাল ছিল তাদের কিন্তু হঠাৎই এলামেলো হওেয় যায় সব। মাত্র ৫ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়েঙ হারের আশঙ্কায় পড়ে যায় তারা। ৭৫ রানে চতুর্থ উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে ইউনুস কখন ও আসাদ শফিক হাল ধরে সাবধানে দিন পার করার চেষ্টা করছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত দিনের খেলা বাকি ২২ ওভার। পাকিস্তান ১৩৬ রানে পিছিয়ে। উইকেট হারানোর ঝুঁকির পাশাপাশি তাদের জয়ের সম্ভাবনাও উড়িয়ে দেয়া যায় না। যদি শেষ দিকে মারমুখি ব্যাটিং করে তবে জিতেও যেতে পারে তারা। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে তৌফিক উমর ৪ রান করে আউট হওয়ার শান মাসুদ ও আজহার আলি ৬২ রান তুলে ভালই এগুতে থাকেন। কিন্তু ৭০ রানের সময় আজহার আলি বিদায় নিলে ৩ রান যোগ না হতেই বিদায় শান মাসুদ। এরপর অধিনায়ক মিসবাহ বিনা রানেই আউট হন দলীয় ৭৫ রানে।
এর আগে নিউজিল্যান্ড আজ ৯ উইকেটে ২৫০ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। ফলে পাকিস্তানের সামনে টার্গেট দাঁড়ায় ২৬১ রান। কিউইদের পক্ষে আজ সেঞ্চুরি তুলে নিয়েছেন রস টেইলর। ১৩৩ বলে ১০৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ৪০৩ রানের জবাবে ৩৯৩ রান তুলে পাকিস্তান। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ এগিয়ে রয়েছে পাকিস্তান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া