adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রূপালী ব্যাংকে সাংবাদিককে আটকে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক : রূপালী ব্যাংক প্রধান কার্যালয়ে সাংবাদিককে আটকে নির্যাতনের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই নির্যাতনের ঘটনায় ব্যাংকটির কর্মচারী ইউনিয়নের (সিবিএ) নেতারা ছাড়াও কয়েকজন কর্মকর্তার যোগসাজশ রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 
নির্যাতনের শিকার সাংবাদিকের নাম আহমেদ তোফায়েল। তিনি দৈনিক বর্তমানের সিনিয়র রিপোর্টার। ব্যাংকটিতে সিবিএ’র দৌরাত্ম্য নিয়ে রিপোর্ট প্রকাশের জেরে তার ওপর এ নির্যাতন চালানো হয়। এক পর্যায়ে ব্যাংকটির মহাব্যবস্থাপক হোসনে আরা বেগম ও প্রধান নিরাপত্তা কর্মকর্তা এসে নির্যাতিত সাংবাদিককে উদ্ধার করেন।  
এমন অনাকাংখিত পরিস্থিতি নিয়ে আগামী রোববার নির্যাতিত সাংবাদিকের সঙ্গে কথা বলার আশ্বাস দিয়েছেন হোসনে আরা বেগম। 

নির্যাতিত সাংবাদিক আহমেদ তোফায়েল বলেন, আজ হয়তো তারা আমাকে মেরেই ফেলতো। একে তো বেধড়ক পিটিয়েছে। তারওপর সব সময়ই তৈরি করেছে মৃত্যুভয়। বলেছে-তোর এতো বড় সাহস, আমাদের নিয়ে লিখিস। এখান থেকে তোকে বের হতে দেবো না। হাড়-মাংস আলাদা করে ফেলবো। 
খোঁজ নিয়ে জানা যায়, ১৯ নভেম্বর দৈনিক বর্তমানে ‘সিবিএ নেতাদের দৌরাত্ম’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। এর পরদিন বৃহস্পতিবার আরো খবরের খোঁজে রূপালী ব্যাংকে গেলে আহমেদ তোফায়েলকে চা খাওয়ার কথা বলে সিবিএ কার্রযালয়ে নিয়ে আটকে নির্যাতন চালানো হয়। 
মারধরের পর প্রতিবেদকের আইডি কার্ড, দু’টি মোবাইল সেট, মানি ব্যাগ ও হাতে থাকা সব কাগজপত্র ছিনিয়ে নেওয়া হয়। কোথা থেকে সংবাদ সংগ্রহ করা হয়েছে তা জানতে বলপ্রয়োগ করা হয়। প্রতিবেদক সোর্স জানাতে অস্বীকার করলে তাকে আরো মারধর করে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। 
সিবিএ নেতারা এ সময় দম্ভভরে বলেন, মিডিয়া আর পত্রিকা সবই ভুয়া। আমরা চাইলে সবই বন্ধ করে দিতে পারি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া