adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে ৮ হাত-পা নিয়ে শিশুর জন্ম

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের পূর্বাঞ্চলীয় বারুইপুর শহরে ৪ হাত ও ৪ পা নিয়ে একটি শিশু জন্মগ্রহণ করেছে। সদ্যোজাত পুত্র সন্তানকে ‘দেব-শিশু’ হিসেবে বর্ণনা করছেন তার পিতামাতা। হিন্দু এক দেবতার সঙ্গে শিশুটির সাদৃশ্য থাকায় তাকে দেব-শিশু বলা হচ্ছে। 
‘দেবতা ব্রহ্মার পুত্র’ হিসেবে তাকে আখ্যায়িত করছেন উৎসুক মানুষ। হাজার হাজার কৌতুহলী মানুষ নবজাতক শিশুটিকে এক নজর দেখার জন্য ভিড় জমাচ্ছেন। এ খবর দিয়েছে অনলাইন ফক্স নিউজ। এক আত্মীয় স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে বলছিলেন, যখন শিশুটি প্রথম ভূমিষ্ঠ হয়, আমরা বিশ্বাস করতে পারছিলাম না। তিনি বলেন, নার্সরা বলছিলেন শিশুটি বেশ অস্বাভাবিক শারীরিক গঠন নিয়ে জন্মগ্রহণ করেছে। কিন্তু, আমি বুঝতে পারছিলাম, এটা দেবতার ইশারা। তিনি আরও বলেন, আসলে এটা অলৌকিক। সে দেবতার শিশু। বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার হিন্দু ধর্মাবলম্বী সেখানে ভিড় জমাচ্ছেন। পাশের গ্রাম থেকে শিশুটিকে দেখতে যাওয়া ৬৭ বছর বয়সী এক ব্যক্তি বলছিলেন, আমরা যখন দেব-শিশুর কথা প্রথম শুনি, তখন কিছুটা সন্দিহান ছিলাম। কিন্তু, আমরা যখন শিশুটির ছবি দেখলাম, এটা ছিল বিস্ময়ের মতো। সে সত্যিই হিন্দু দেবতা ব্রহ্মার পুত্র, যার ৪ হাত ও ৪ পা রয়েছে। পুলিশ বলছে, তারা উতসুক জনতার ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন। 
পুলিশের এক মুখপাত্র বলছিলেন, শিশুটি বেশ অস্বাভাবিক এবং এটা খুব দুঃখজনক ঘটনা। তার মধ্যে দেবতার কোন ব্যাপার মোটেই নেই। রাস্তায় জড়ো হওয়া শ’ শ’ মানুষ কাঁদছেন, শ’ শ’ মানুষ প্রার্থনা করছেন এবং অনেকেই সেখানে তাঁবু গেঁড়ে থাকছেন। পুলিশের ওই মুখপাত্র বলছেন, তিনি তার পেশাগত জীবনে কখনও এ ধরনের মানুষের ভিড় দেখেননি। বিশেষজ্ঞ চিকিতসকরা বলছেন, দুটি শিশুর ভ্রূণ মায়ের গর্ভে এক সঙ্গে সংযুক্ত হয়ে যাওয়ায় শিশুটি এভাবে জন্মেছে। চিকিতসা বিজ্ঞানের ভাষায় একে বলা হয় ‘প্যারাসিটিক টুইন’।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া