adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঁচ নারী সেলিব্রেটি,যারা জন্ম থেকেই ধনী

আন্তর্জাতিক ডেস্ক : সেলিব্রেটি মানেই যেন ব্যাংক অ্যাকাউন্টে মিলিয়ন মিলিয়ন ডলার, ব্যায়বহুল শহরে বিলাসবহুল বাগান বাড়ি, সমুদ্রপাড়ে অবকাশ যাপনের ম্যানশন, বিএমডব্লিউ-মার্সিডিস বেঞ্জ বা নতুন নতুন মডেলের দামী গাড়ির বহর। 
অভিনয়, গান বা নিজের কাজ দিয়ে বিশ্বব্যাপী আলোড়িত এসব সেলিব্রেটিদের বিলাসিতাপূর্ণ জীবন যাপনও গল্প হয়ে ওঠে সাধারণ মানুষের কাছে। সেলিব্রেটিদের জাকজমকপূর্ণ জীবন যাপন অত্যন্ত ব্যয়বহুল। সেলিব্রেটিরা তাদের কর্মক্ষেত্রে প্রতিভার স্বাক্ষর রেখেই সফলতার চূড়ায় পৌঁছেছেন। অর্জন করেছেন বিপুল পরিমাণ অর্থ-কড়ি। 

তবে কোনো কোনো সেলিব্রেটি জন্ম থেকেই ছিলেন ধনী। সোনার চামচ মুখে নিয়ে জন্মানো পাঁচজন নারী সেলিব্রেটির কথা তুলে ধরা হলো বাংলানিউজের পাঠকদের জন্য। যদিও তারা নিজ নিজ যোগ্যতা ও প্রতিভার বলেই সমাদৃত হয়েছেন। 

মাইলি সাইরাস: 
জন্ম থেকেই ব্যয়বহুল জীবন যাপনে অভ্যস্ত মাইলি সাইরাস; হয়তো তার মতো করে আর কেউ জানে না কীভাবে বিলাসবহুল জীবন যাপন করতে হয়! 
সফল কণ্ঠশিল্পী, গীতিকার ও অভিনেত্রী মাইলি সাইরাসের বাবা বিলি সাইরাস ছিলেন বিখ্যাত ‘কান্ট্রি সিঙ্গার’। বিলি সাইরাস তার মেয়েকে শৈশবেই করে তোলেন সেলিব্রেটি। ডিজনি চ্যানেলে কিশোরী মাইলিকে নিয়ে তিনি তৈরি করেন বিখ্যাত মিউজিক্যাল কমেডি ‘হান্নাহ মন্তানা’। 
কৈশরেই এনিমেটেড ফিল্মে কণ্ঠ দিয়ে মাইলি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জয়ী হন। মাত্র ১৮ বছর বয়সেই ফোর্বস ম্যাগাজিনের সেরা একশ’ সেলিব্রেটির তালিকায় ১৩ নম্বর স্থানে উঠে আসেন মাইলি। সর্বোচ্চ অ্যালবাম বিক্রিতে পপ তারকা মাইলি অন্যতম হিসেবে বিবেচিত হয়।
লস অ্যাঞ্জেলসে বিশাল বাগানবাড়ি, ফ্লোরিডায় প্রাসাদতুল্য বাড়ি ছাড়াও মার্সিডিস বেঞ্চ, পোর্শের মতো বিখ্যাত মডেলের বেশ কয়েকটি দামী গাড়ি রয়েছে মাইলির। মিলিয়ন মিলিয়ন ডলারের মালিক মাইলি সাইরাস তার নিত্যদিনের বিলাসবহুল জীবন উপভোগ করে চলেছেন।

লেডি গাগা: 
মিলিয়ন ডলারের সাম্রাজের চূড়ায় বসে আছেন পপ তারকা লেডি গাগা, কিন্তু সেলিব্রেটি হওয়ার আগে থেকেই তিনি অভ্যস্ত ছিলেন ব্যয়বহুল জীবনে। ম্যানহাটনের আপার ওয়েস্ট সাইডে বেড়ে ওঠা লেডি গাগা সবচেয়ে খরুচে প্রাইভেট স্কুলের শিক্ষার্থী ছিলেন। 

শৈশব থেকেই গাগার ব্যয়বহুল জীবন যাপনের খরচ যোগাতেন তার বাবা গারমানোত্তা। ইন্টারনেট উদ্যোক্তা জোসেফ গারমানোত্তা হোটেলে ওয়াই-ফাই সংযোগ দেওয়া একটি কোম্পানির মালিক। স্টেফানি জোয়ান্নে অ্যাঞ্জেলিনা গারমানোত্তা মঞ্চে লেডি গাগা নামেই পরিচিত। কণ্ঠশিল্পী, গীতিকার, অভিনেত্রী, প্রডিউসার, ডিজাইনার, ও ব্যবসায়ী লেডি গাগা তার সব পেশাতেই সফলতার চূড়ায় পৌঁছেছেন। 
২০০৮ সালে তার প্রথম অ্যালবাম ‘দ্য ফ্লেইম’ মুক্তির পর থেকেই সাফল্য ও স্বীকৃতি তার সর্বাঙ্গ সঙ্গী। ফোর্বস ম্যাগাজিনের সেরা একশ’ ধনী সেলিব্রেটির তালিকায় বেশ কয়েকবার উঠে আসে লেডি গাগার নাম। ম্যাগাজিনটির মতে তিনি পৃথিবীর অন্যতম ক্ষমতাধর নারীদের একজন। দুনিয়াব্যাপী জনপ্রিয় পপস্টার গাগা স্বেচ্ছাসেবা ও বিভিন্ন ইস্যুতে দাতব্য সেবার জন্যও স্বনামধন্য। 

অ্যাঞ্জেলিনা জোলি: 
অভিনয় জগতে আসার আগে অ্যাঞ্জেলিনা জোলির মা মার্সেলিন বারট্রান্ড ও বাবা জন ভয়েট ছিলেন সফল ও ধনী অভিনয় শিল্পী। যদিও বাবার সঙ্গে জোলির সম্পর্ক মধুর ছিলো না, তবুও জোলি বিপুল বিত্ত-বৈভবের মধ্যে বেড়ে ওঠেন। বর্তমানে জোলি নিজেই জনপ্রিয় অভিনেত্রী, সঙ্গে বিপুল অর্থ-কড়ির মালিক।
চলচ্চিত্র জগতে অ্যাঞ্জেলিনা জোলি অন্যতম প্রভাববিস্তারকারী নারী অভিনেত্রী। সাম্প্রতিক সময়ে আত্মত্যাগী ও উদ্যমী মানবাধিকার কর্মী হিসেবেও তিনি অত্যন্ত আলোচিত ব্যক্তি। ২০০০ সালে চলচ্চিত্রের কাজে কম্বোডিয়ায় যেয়ে স্বেচ্ছাসেবা ও মানবাধিকার রক্ষার লড়াইয়ে যুক্ত হন জোলি। কম্বোডিয়া থেকে ম্যাডোক্স চিভান নামে একটি শিশু সন্তান দত্তক নেন জোলি। এরপর জোলি আরও দুটি সন্তান দত্তক নেন। তিনটি দত্তক নেওয়া সন্তান ছাড়াও জোলির গর্ভজাত আরও তিনটি সন্তান রয়েছে। অ্যাঞ্জেলিনা জোলি ও তার অভিনেতা স্বামী ব্র্যাড পিট দাতব্য প্রতিষ্ঠানে মিলিয়ন ডলার অনুদান দিয়েছেন বিভিন্ন সময়ে।  
    
লানা দেল রে: 
পপ তারকা ও গীতিকার লানা দেল’র বাবা ওয়েব মিডিয়া প্রপার্টিজের প্রতিষ্ঠাতা এবং ডোমেইন ব্যবসায় বিনিয়োগকারী একজন সফল ব্যবসায়ী। লানা দেল রে’র বাবার ব্যবসা প্রতিষ্ঠান প্রতি বছর তার শিক্ষার্জনেই ব্যয় করেছে ৪০ হাজার ডলার করে। যদিও লানার দাবি বাবার পয়সায় নয় তিনি নিজ যোগ্যতায় সাফল্যের চূড়ায় উঠে এসেছেন।
মাত্র বিশ বছর বয়সে প্রথম অ্যালবাম মুক্তির পর পরই তিনি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন। তার দ্বিতীয় অ্যালবাম ‘বর্ন টু ডাই’ ৩০ লাখ কপি বিক্রি হয়। 
লানা দেল রে নিয়মিতভাবে মোটা অংকের আয় করছেন রেস্তোরাঁ, নিজস্ব সম্পত্তি, নানান খাতের বিনিয়োগ এবং অতি আবশ্যিকভাবেই মিউজিক থেকে। অর্থ উপার্জনে লানা অত্যন্ত সাবলীল হলেও, তিনি সঙ্গীতকেই প্রাধান্য দিয়ে থাকেন। 

জেনিফার অ্যানিস্টন: 
হলিউডের ভেতর-বাহির যার নখদর্পনে তিনি জেনিফার অ্যানিস্টন। শোবিজ ব্যবসায় সফল পিতা-মাতা জন অ্যানিস্টন ও ন্যান্সি ডোউ তাদের মেয়েকে দিয়েছেন এক বিশালাকায় সাম্রাজ্য। নিউ ইয়র্কে ও লস অ্যঞ্জেলেসের সম্ভ্রান্ত ধনীদের সন্তানদের স্কুলে পড়েছেন জেনিফার। বিত্তশীল বাবা-মায়ের সন্তান হলেও তিনি আত্মনির্ভর ও স্বাধীনচেতা হয়ে বেড়ে ওঠেন। 
নিজের পথ নিজে সৃষ্টি করে নেওয়াই ছিলো জেনিফার অ্যানিস্টনে স্বভাব। ১৯৮৯ সালে তিনি লস অ্যাঞ্জেলেসে চলে যান অভিনয় জীবন শুরু করতে।

২০০৭ সালে ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত বিনোদন জগতের শীর্ষ ২০ ধনী নারীর তালিকায় জেনিফার অ্যানিস্টনের স্থান ১০-এ। ২০০২ সালে অ্যামি অ্যাওয়ার্ড ও ২০০৩ সালে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জেতেন অ্যানিস্টন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া