adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেখার কেউ নেই – অবৈধ যৌন উত্তেজক ড্রিংকসে সয়লাব মহেশখালী

220140616175512জামাল জাহেদ : কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার প্রতিটি   মুদি দোকান ও গ্রামের সবকটি দোকানে অবৈধ যৌন উওেজক এনার্জি ড্রিংকস্ এর ছড়াছড়ি। সব বয়েসি মানুষের হাতে হাতে, এমনকি উঠতি বয়সের ছাএছাএী থেকে শুরু করে সবার হাতে হাতেই যৌন উত্তেজন এনার্জি ড্রিংকের বোতল দেখা যায় বলে  অভিযোগ পাওয়া গেছে। জানা যায় সবচেয়ে  বেশি বেচাকেনা হয় ঘটিভাংগার দোকানগুলোতে,কারণ এই উপকুলীয় গ্রাম এলাকার ৯৯%মানুষ সাগরে জেলে কাজ করে,যাদের বেশির ভাগেই অশিক্ষিত। তাই সহজে তাদের বাগে নিয়ে হাতে তুলে দেয় এসব বোতল,তারা ও না বুঝে খুব আগ্রহ ভরে পান করে যাচেছ এসব বোতলের নষ্ট পানি গুলো। অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে দেখা যায়, মহেশখালি বাজার,কালামিয়া বাজার,বটতলী বাজার,তাজিয়াকাটা বাজার,ঘটিভাংগা বাজার, ছোটমহেশখালী বাজার,শাপলাপুর বাজারসহ বিভিন্ন জায়গায় ঘুরে জানা যায়, বিভিন্ন কোম্পানির ভ্যান গাড়ি ও বড় মুদির দোকান থেকে এরা যৌন উত্তেজক ড্রিংক সংগ্রহ করে। এগুলো যে নিষিদ্ধ পণ্য তাও তাদের জানা নেই। 
বিক্রেতারা জানান, এ ধরনের ড্রিংকস বিক্রি করে প্রচুর লাভ হয়। ক্রেতারা বেশিরভাগই কলেজ পড়ুয়া ছেলে আর যুবসমাজ। নানা অপপ্রচার শুনে  গুনাগুণ সমৃদ্ধ বোতল মনে করে এসব এনার্জি ড্রিংকস্ বাজারে ছড়িয়ে দিয়েছে কিছু অবৈধ কোমপানি।যার ফলে  কোন কিছু তোয়াক্কা না করে এসব কোমল পানীয় দেদারসে পান করে যাচেছ  যুবসমাজ। এসব নিম্মমানের পণ্য গুলোতে দেখা যায় ভুয়া বিএসটিআই সীলসহ বোতলে নানা লেবেল।
বিভিন্ন দোকান মালিকের কাছ থেকে এগুলো নাকি ২/৩বছর যাবত এনার্জি ড্রিংকস নামে বাজারে নিয়মিত বাজারজাত করছে। কোম্পানিগুলো আইন শৃংখলাবাহিনীর চোখকে ফাঁকি দিয়ে বিভিন্ন কোমল পানীয় বোতল গুলোতে নানা ব্র্যান্ডের নকল মোড়ক ব্যবহার করে এসব যৌন উত্তেজক ডিংকস্ গোপনে   বাজারজাত করে কোটিকোটি টাকা হাতিয়ে নিচেছ। নানা দোকান ঘুরে দেখ যায় অবৈধ যৌন উত্তেজক এনার্জি ড্রিংকসের মধ্যে রয়েছে ব্লুকে হর্স, রয়েল হর্স বিডি, নাইট পাওয়ার, সেভেন হর্স পাওয়ার, রুচি ড্রিংকস, পাওয়ার ম্যান প্ল্যাস, পাগলু -টু, সেভেন হর্স,পাসট,জিনসিন,জিনসিন গুরু, জিনসিন প্লাস,স্পার্ক, মাশরুম পাওয়ার, টাইটানিক। যাদের বেশির ভাগ কোমপানির ঠিকানা পাবনা,নারায়ণগঞ্জ, সাভার। শাপলাপুরের মোহাম্মদ আলি নামে এক যুবক জানান, এসব এনার্জি ড্রিংকস্ নাকি ভুয়া, খাওয়ার পর কোনো কিছুই অনুভব হয় না। উলটো বমি হয়,মাথা ঘোরায়। ঘোরকঘাটা বাজারের মেসার্স পুষ্টি ঘরের মালিক চন্দন সওদাগর বলেন, আমাদের কাছে কোমপানির লোক আসে, আমরা কিনে নেই পরে তা বিক্রয় করি, এগুলো যদি অবৈধ হয় তাহলে কোমপানির বিরুদ্ধে সররকার সোচ্চার নয় কেন? এসব যৌন উওেজক এনার্জি ড্রিংকস্ এর ব্যাপারে মহেশখালি উপজেলা হাসপাতালের ডাঃ মাহফুজ এর কাছে জানতে চাইলে তিনি ‘জয়পরাজয়’ কে বলেন, আসলে এসবে কিছু নাই, সব ভুয়া আর প্রতারণা,বরং এগুলো খেলে মানুষের কিডনি দেখা দেয়। হার্ট অ্যাটাক হতে পারে, লিভার সিরোসিস, অ্যাজমা, এমনকি প্রসাবে পাথর হতে পারে।  উপজেলা নির্বাহী অফিসার আনোয়ারুল নাসের রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান, এসব অবৈধ যৌন উওেজক বোতল জাত পানীয় পণ্য বাজারে বিক্রি করা সম্পূর্ণ অবৈধ এবং অন্যায়, যা বন্ধ করার জন্য শিগগিরই বিশেষ ক্ষমতা আইনে ভ্রাম্যমান আদালত করা হবে সমসত বাজারে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া