adv
১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

মেসি -রোনালদোর লড়াই আজ রাতে

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো আবার মুখোমুখি হচ্ছেন। ক্লাব ফুটবলে নয়, সময়ের সেরা দুই তারকার দ্বৈরথ এবার আন্তর্জাতিক ময়দানে।
ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় মুখোমুখি হবে আর্জেন্টিনা-পর্তুগাল। প্রীতি ম্যাচ; কিন্তু বন্ধুত্ব আর সৌহার্দ্যের বদলে শোনা যাচ্ছে লড়াইয়ের ডঙ্কা। মেসি-রোনালদো মুখোমুখি হচ্ছেন বলেই হয়ত এ রকম একটা আবহ ছড়িয়ে পড়ছে চারদিকে।
বর্ষসেরা ফুটবলারের পুরস্কার গত ৬ বছর ধরে মেসি-রোনালদোই ভাগাভাগি করে নিচ্ছেন। দুজনের মধ্যে 'কে সেরা' বিতর্কটা থামছেই না। ক্লাব ফুটবল কিংবা আন্তর্জাতিক অঙ্গন, প্রীতি অথবা প্রতিযোগিতামূলক ম্যাচ যেখানেই দেখা হোক, মেসি-রোনালদো দুজনেই তাদের নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণে মরিয়া হয়ে থাকেন। ওল্ড ট্র্যাফোর্ডের ম্যাচটিও এর ব্যতিক্রম হওয়ার কথা নয়। নিজের দলের খেলোয়াড়দের লড়াইয়ের উত্তাপ লাগতে না দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন পর্তুগালের কোচ ফের্নান্দো সান্তোস।
এটা প্রীতি ম্যাচ। এর মূল্য নেই। বিশ্বকাপ হলে এটা বিশেষ হতো। কিন্তু এর কোনো মূল্য নেই। ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড রোনালদো অবশ্য কোনো রাখঢাক না রেখেই এই ম্যাচ নিয়ে তার প্রত্যয়ের কথা জানিয়ে দিয়েছেন। ওল্ড ট্র্যাফোর্ডে ফেরাটা সবসময়ই বিশেষ। আশা করছি, পর্তুগাল ম্যাচটি জিতবে।
ক্লাব ফুটবলের মতো আন্তর্জাতিক অঙ্গনেও রোনালদোর সঙ্গে দ্বৈরথে এগিয়ে আছেন মেসিই। আর্জেন্টিনা-পর্তুগাল এ পর্যন্ত ৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে। কিন্তু দুই দেশের লড়াইয়ে মেসি-রোনালদো মুখোমুখি হন একবারই।
২০১১ সালের ফেব্র“য়ারি মাসের সেই লড়াইয়ে ৯০তম মিনিটে পেনাল্টি থেকে মেসির গোলে জয় পায় আর্জেন্টিনা। ২-১ ব্যবধানে হেরে যাওয়া ম্যাচে রোনালদোও অবশ্য গোল পান।
ওল্ড ট্র্যাফোর্ডের ম্যাচের আগে সাম্প্রতিক পারফরম্যান্সের দিক থেকে অবশ্য দুজনই সমান আত্মবিশ্বাসী থাকার কথা। ইউরো ২০১৬ বাছাইপর্বে আর্মেনিয়ার বিপক্ষে পর্তুগাল জেতে অধিনায়ক রোনালদোর একমাত্র গোলে। আর লন্ডনে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে অধিনায়ক মেসির পেনাল্টি থেকে গোলে ২-১ ব্যবধানে জেতে আর্জেন্টিনা।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া