adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রীড়া ধারাভাষ্যের প্রবাদ পুরুষ মঞ্জুর আহসান মিন্টু আর নেই

Monjur Hasan Mintuনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ক্রীড়া ধারাভাষ্যের প্রবাদ পুরুষ  বাংলাদেশ বেতার ও টেলিভিশনের প্রবীণ এবং জনপ্রিয় ক্রীড়া ভাষ্যকার মন্জুর হাসান মিন্টু আর নেই। আজ মঙ্গলবার সন্ধ্যায় ভারতের জয়পুরের  হাসপাতালে শেষ নিঃশাস ত্যাগ করেন।
তিনি এবং তার স্ত্রী গিয়েছিলেন আজমীর শরীফ জিয়ারত করে ভারতে বেড়ানোর উদ্দেশে। পথে জয়পুর পর্যন্ত যেতে পেরেছিলেন। সন্ধ্যায় হোটেলের বাথরুমে পড়ে গেলে মাথায় আঘাত পান এবং বমি করতে থাকেন। তার স্ত্রী তাকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।  তিনি  স্ত্রী, এক পুত্র ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
তিনি খুলনার সাতক্ষীয় জš§ গ্রহণ করেন। তিনি ঐতিহ্যবাহী ঢাকা ্ওয়ান্ডারার্সের সাবেক ফুটবলার ছিলেন। তিনি পুর্ব পাকিস্তান জাতীয় দলে ফুটবল খেলতেন। এছাড়া তিনি ছিলেন ব্যাডমিন্টন খেলোয়াড়। ঢাকা বিশ্ববিদ্যালয় ব্ল–জ পেয়েছেন তিনি। ১৯৭৮ সালে তিনি জাতীয় ক্রীড়া পুরস্কার পান। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যাক্ষ ছিলেন। পেশাজীবনে তিনি সিএসপি অফিসার হিসেবে আয়কর কমিশনার ছিলেন। তিনি বাংলাদেশ ক্রীড়াভাষ্যকার ফোরামের আজীবন সদস্য ছিলেন।
এই কৃতি ক্রীড়াভাষ্যকারের মৃত্যুতে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ক্রীড়াভাষ্যকার ফোরামের পক্ষ থেকে আলফাজ উদ্দিন আহমেদ, শামিম আশরাফ চৌধুরী, ড. সাঈদুর রহমান, সামসুল ইসলাম, প্রমুখ গভীর শোক প্রকাশ করেন। এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড, ফুটবল ফেডারেশন, বাংলাদেশ ালিম্পিক অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ক্রীড়া সাংবাদিক সমিতি, ক্রীড়া লেখক সমিতি, বাংলাদেশ বেতার ও টেলিভিশন পরিবার এবং বাংলাদেশ ক্রীড়াভাষ্যকার ফোরাম গভীর শোক প্রকাশ ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া