adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেদারল্যান্ডসে বিধ্বস্ত লাটভিয়া

নেদারল্যান্ডস ম্যাচের দৃশ্য অবশেষে চেনা রূপে ডাচরাস্পোর্টস ডেস্ক : ইউরো বাছাইপর্বে লাটভিয়াকে উড়িয়ে দিয়ে জয়ের পথে ফিরেছে নেদারল্যান্ডস। রোববার রাতে ৬-০ গোলের বিশাল ব্যবধানে জিতেছে গাস হিডিঙ্কের দল।
ঘরের মাঠ আমস্টারডাম আরেনায় এই ম্যাচে দুই অর্ধে তিনটি করে গোল করে নেদারল্যান্ডস। দুটি করে গোল করেন আরিয়েন রবেন ও ক্লাস-ইয়ান হুন্টেলার। আর রবিন ফন পের্সি এবং জেফ্রি ব্রুমা একটি করে গোল করেন।  ইন্টারনেট
২০১৬ ইউরোর চূড়ান্ত পর্বে ওঠার লড়াইয়ে 'এ' গ্র“পে চেক প্রজাতন্ত্রের কাছে হার দিয়ে বাছাইপর্ব শুরু করা ডাচ দলটি গত অক্টোবরে কাজাখস্তানকে ৩-১ ব্যবধানে হারিয়েছিল। কিন্তু তিন দিন পর আইসল্যান্ডের মাঠে ফের হেরে যায় ব্রাজিল বিশ্বকাপে তৃতীয় হওয়া দলটি।
চতুর্থ রাউন্ডের এই ম্যাচে শুরু থেকেই দারুণ ছন্দ ছিল ডাচদের খেলায়। ষষ্ঠ মিনিটে এগিয়েও যায় তারা। আরিয়েন রবেনের ক্রসে হেড করে গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার পের্সি।
৩৫তম মিনিটে পের্সির পাস থেকে বাঁ পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন বায়ার্ন মিউনিখের তারকা রবেন। সাত মিনিট পর ব্যবধান ৩-০ করেন হুন্টেলার। বিরতির পর বেশ কিছুক্ষণ অতিথি দলের রক্ষণ পের্সি-রবেনদের আটকে রেখেছিল। কিন্তু ৭৭তম মিনিটে ডিফেন্ডার ব্রুমা প্রতিরোধ ভেঙে ব্যবধান বাড়ান।
তারপর সাত মিনিটের ব্যবধানে প্রথমে ফরোয়ার্ড রবেন এবং পরে স্ট্রাইকার হুন্টেলার গোল করলে বড় জয় নিশ্চিত হয় নেদারল্যান্ডসের। যথাক্রমে ৮২ ও ৮৯তম মিনিটে গোল দুটি করেন তারা।
এই জয়ে এ’ গ্র“পের তৃতীয় স্থানে থাকা নেদারল্যান্ডসের পয়েন্ট বেড়ে ৬ হয়েছে। 'বি' গ্র“পে বেলজিয়ামের সঙ্গে গোলশূণ্য ড্র করেছে ওয়েলস।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া