adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংসদীয় কমিটির প্রশ্ন- ইউনিয়ন পর্যায়ে টেলিফোন সেবা কবে পৌঁছাবে ?

TELEPHONEতোফাজ্জল হোসেন: ইউনিয়ন পর্যায়ে ফাইবার অপটিক ক্যাবল লাইন স্থাপনে কেন বিলম্ব হচ্ছে জানতে চেয়েছে সংসদীয় স্থায়ী কমিটি। একইসঙ্গে আগামী বছরের মধ্যে কমপক্ষে এক হাজার ইউনিয়নে লাইন স্থাপনের প্রয়োজসীয় ব্যবস্থা নিতে বিটিআরসিকে তাগিদ দেয়া হয়েছে।
রোববার জাতীয় সংসদ ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে কমিটির সদস্যরা ক্ষোভ প্রকাশ করে এই তাগিদ দেয়া হয়। পাশপাশি কাজটি যাতে দ্রুততম করা সম্ভবপর হয় তা মনিটরিং করতে কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতনকে আহ্বায়ক করে চার সদস্যের একটি সাব কমিটিও গঠন করে দেয়া হয়েছে।
কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শরীফ আহমেদ, শেখ আফিল উদ্দিন এবং হোসনে আরা লুতফা ডালিয়া অংশ নেন। তথ্য প্রযুক্তি বিভাগের সচিব, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সচিব, বিটিআরসির চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
সংসদ সচিবালয় সূত্র জানায়, বৈঠকে আইজি ডব্লিউ’র কার্যক্রম নিয়ে আলোচনা হয়। এসময় জানানো হয়, বর্তমানে দেশে ২১টি আইজি ডব্লিউ প্রতিষ্ঠান আন্তর্জাতিক কল পরিচালনা করছে এবং বিটিআরসির মাধ্যমে আন্তর্জাতিক কল টার্মিনেশন রেট অনেক কমানোর কারণে বর্তমানে গড়ে দৈনিক ৯ কোটি ৭৭ লাখ কল পরিচালনা হচ্ছে। কমিটি অবৈধ ভিওআইপি বন্ধে বিটিআরসিকে সর্বোচ্চ কঠোর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। এছাড়া বৈঠকে টেলিকম পলিসি দ্রুত নবায়ন করারও সুপারিশ করে কমিটি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া