adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংকের বোয়ালখালী শাখা উদ্বোধন

DIChjbvdfuইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৮৯তম শাখা হিসেবে বোয়ালখালী শাখা ১৫ নভেম্বর ২০১৪ শনিবার চট্টগ্রামের বোয়ালখালীতে উদ্বোধন করা হয়। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর নুরুল ইসলাম খলিফা প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কর্পোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-এর প্রধান মুহাম্মদ মুনিরুল মওলা এবং বোয়ালখালী উপজেলার ভাইস চেয়ারম্যান শাহিদা আক্তার শেফু বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এতে সভাপত্বি করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোন প্রধান মুহাম্মদ আমীর“ল ইসলাম। গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষে বক্তব্য পেশ করেন শারওয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ, কোবাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম জসিম, শাকপুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বাদল চন্দ্র দাশ, চট্টগ্রাম ন্যাশনাল হসপিটালের ডাইরেক্টর ডা. আবু নাছের, চট্টগ্রাম দারুল উলুম আলিয়া মাদ্রাসার সহকারি অধ্যাপক শওকত ওসমান চৌধুরী, শাকপুর ইউনিয়ন পরিষদের সদস্য নন্দিতা বসু, বোয়ালখালী খাজা সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি সৈয়দ নাছির উদ্দিন, বিশিষ্ট রাজনীতিবিদ মনসুফ আলী। বোয়ালখালী শাখার ব্যবস্থাপক মুহাম্মদ বোরহান উদ্দীন খান অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন। 
নুরুল ইসলাম খলিফা প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক কল্যাণমুখী ব্যাংকিং ধারার প্রবর্তক হিসেব জনকল্যাণকে সর্বাধিক গুরুত্ব দিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমে অগ্রণী ভূমিকা পালন করছে। এ ব্যাংক দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে বিভিন্ন কল্যাণমুখী কার্যক্রম গ্রহণ করেছে। তিনি ব্যবসায়ী, গ্রাহক ও শুভানুধ্যায়ীদের ইসলামী ব্যাংকের কল্যাণমুখী সেবা নিয়ে ইসলামী অর্থনৈতিক ব্যবস্থার দিকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, ইসলামী ব্যাংকের সাফল্যে উদ্বুদ্ধ হয়ে দেশে আরো ৭টি পূর্ণাঙ্গ ইসলামী ব্যাংক প্রতিষ্ঠিত হয়েছে এবং আরও অনেক ব্যাংক ইসলামী ব্যাংকিং ইউন্ডো পরিচালনা করছে। নতুন প্রজন্মের ব্যাংকগুলোও ইসলামী ব্যাংকিং-এর দিকে ঝুঁকছে। 

ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
বোয়ালখালী শাখা উদ্বোধন উপলক্ষে “ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য” শীর্ষক সেমিনার ১৪ নভেম্বর, ২০১৪ শুক্রবার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর নুরুল ইসলাম খলিফা সেমিনারে সভাপতিত্ব করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোন প্রধান মুহাম্মদ আমীরুল ইসলাম। প্রবন্ধের উপর আলোচনা করেন ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব প্রফেসর ড. আবু বকর রফীক। সেমিনারে আরও বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. আ স ম আব্দুল মান্নান, বোয়ালখালী উপজেলার ভাইস চেয়ারম্যান শাহিদা আক্তার শেফু, বোয়ালখালী উপজেলার সাবেক চেয়ারম্যান বদরুছ মেহের এবং বোয়ালখালী শাকপুরা দারুস সুন্নাহ আলীয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা নূর মোহাম্মদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া