adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্যারিয়ারের চতুর্থ শতক মুমিনুলের

নিজস্ব প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজে দু দুবার পঞ্চাশের গেরোয় আটকে পড়ছিলেন মুমিনুল। তার আগেও বেশ কয়েকবার এমন ঘটনা ঘটেছে তার ক্ষেত্রে। তবে চট্টগ্রামে এসে সেই ‘কুফা’ কাটালেন ২৩ বছর বয়সী বাঁহাতি ক্রিকেটার। ক্যারিয়ারের ১২তম টেস্ট ম্যাচে এসে চতুর্থ টেস্ট শতক তুলে নিলেন কক্সবাজারের তরুণ। ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৫৩ রান করার পর খুলনা টেস্টেও পঞ্চাশের ধাঁধায় আটকে পড়েছিলেন মুমিনুল। সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫৪ রান করে ম্যালকম ওয়ালারের শিকারে পরিণত হয়েছিলেন তিনি। চট্টগ্রামেও ভালো খেলতে খেলতে পঞ্চাশের গোলকধাধায় আটকে পড়েন বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যান। এবার দুই রানের আক্ষেপ নিয়ে ৪৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন।
তাই বিষয়টি বেশ পোড়াচ্ছিল মুমিনুলকে। এজন্য নিজেই আগ বাড়িয়ে বিষয়টি নিয়ে কথা বলেছিলেন টাইগার ক্রিকেটার। জানিয়েছিলেন, কেন বারবার অর্ধশতকের আশেপাশে গিয়ে আউট হচ্ছেন তা নিয়ে ভাববেন তিনি। আর বিষয়টি যেন বারবার ফিরে না আসে তারও প্রতিশ্র“তি দিয়েছিলেন মুমিনুল। শনিবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনেই সেটাই যেন বাস্তবায়িত করলেন তিনি। প্রতিশ্র“তি রক্ষা বলে কথা।
এদিন জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্টের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসের ৬৪.৪তম ওভারে আসে কাঙ্খিত সেই মাহেন্দ্রক্ষণ। যখন সিকান্দার রাজাকে দর্শনীয় একটি চার মেরে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান মুমিনুল। ১৫৬ বল মোকাবেলা করে ১২ রানে ইনিংস সাজান তিনি। তাতেই পঞ্চাশের গেরো কাটে বাংলাদেশ ক্রিকেটারের। তিনি পেয়ে যান ক্যারিয়ারের চতুর্থ শতক।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া