adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নির্বাচনে কারচুপি হয়েছে এইচ টি ইমামের কথায় প্রমাণিত’

20122013_007_HT_IMAMনিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের অধীনে নির্বাচন নিয়ে বিএনপি যে কারচুপির আশঙ্কা করেছিল, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের কথায় তা সত্য বলে প্রমাণিত হলো বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সকাল সাড়ে নয়টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।
তিনি আরও বলেন, অবৈধ সরকারের দুঃশাসনে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে একটি অবাধও গ্রহণযোগ্য নির্বাচন করতে ক্ষমতাসীন সরকারকে আন্দোলনের মাধ্যমে বাধ্য করা হবে।
সংবাদ সম্মেলনে বচার বহির্ভূত হত্যাকাণ্ডের তীব্র সমালোচনা করেন। বিচার বহির্ভূত হত্যাকাণ্ড দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।
মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াত নেতা কামারুজ্জামানের মৃত্যুদণ্ড রোধ করতে জাতিসংঘের আহ্বান প্রসঙ্গে বিএনপির অভিমত জানতে চাইলে তিনি বলেন, যুদ্ধাপরাধের বিচার নিয়ে বিএনপি কোন মন্তব্য করেনি। যুদ্ধাপরাধের বিচার হোক বিএনপি তা চায়। তবে তা হতে হবে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ছাড়া, স্বচ্ছ ও আন্তর্জাতিক মানসম্পন্ন।
মির্জা ফখরুল বলেন, বৈঠকে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় সম্পূরক অভিযোগপত্র দাখিলের ব্যাপারে বিএনপি তীব্র নিন্দা জানিয়েছে। বিএনপি মনে করে, ১০ বছর পর তৃতীয়বারের মতো অভিযোগপত্র দিয়ে সিলেটের মেয়র আরিফুল হক ও হবিগঞ্জের মেয়রকে রাজনৈতিক কারণে জড়ানো হয়েছে।
এই মামলায় বিএনপির সাবেক নেতা হারিছ চৌধুরী ও লুতফুজ্জামান বাবরের বিষয়ে মির্জা ফখরুল কোনো কথা বলেননি।
মির্জা ফখরুল জানান, ৮ নভেম্বর তাঁদের ঢাকায় সমাবেশ করতে না দেওয়া এবং পরবর্তী সময়ে ৯ নভেম্বর বিএনপির কর্মসূচিতে বিভিন্ন জায়গায় পুলিশের হামলা চালানোর ঘটনায় সভায় নিন্দা জানানো হয়। জিয়াউর রহমানকে নিয়ে শেখ হাসিনা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ হাসানুল হক ইনুর বক্তব্যের নিন্দা জানানো হয়।
এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি আন্দোলনে আছে। কর্মসূচিও দেওয়া হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া