adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণতন্ত্র পুনরুদ্ধারে আইনজীবীদের ভূমিকা চান তারেক

তারেক রহমানডেস্ক রিপোর্ট : দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
বৃহস্পতিবার (১৩ নভেম্বর) যুক্তরাজ্যের লন্ডনের কিংস্টন লনের সেমিনার কক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সম্মেলনে বিএনপি যুক্তরাজ্য শাখার সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস বলেন, আইনজীবীদের এই কমিটি গঠনের মাধ্যমে দলের মধ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন নেতৃত্ব নির্বাচন শুরু হলো।
সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখার সাবেক সহ-সভাপতি এবং চার্টাড ইনস্টিটিউট অব লিগ্যাল এক্সিকিউটিভ’র মেম্বর প্রকৌশলী এ কে এম রেজাউল করিম। সম্মেলনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখার সদস্যদের সরাসরি ভোটে বুয়েটের সাবেক ভিপি ব্যারিস্টার প্রকৌশলী তারেক আজিজকে আহ্বায়ক এবং ব্যারিস্টার বিপ্লব পোদ্দারকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়। এ কমিটিকে আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয়।

সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- যুক্তরাজ্য শাখা বিএনপির সহ-সম্পাদক ব্যারিস্টার হামিদুল হক, ব্যারিস্টার আবু সালেহ মো. সায়েম, ব্যারিস্টার আমিনুল হক লিটন, ব্যারিস্টার ইকবাল হোসাইন, ব্যারিস্টার মো. তমিজউদ্দিন, ব্যারিস্টার সোবেহ সাদেক, অ্যাডভোকেট আবুল হাসনাত, নাসরিন আক্তার, কুমকুম ও ব্যারিস্টার কামারুজ্জামান প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া