adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সীমান্ত দিয়ে ঢুকছে ভারতীয় মদ – ঠেকানো যাচ্ছে না

ডেস্ক রিপোর্ট : ঝিনাইদহসহ চার জেলার সীমান্ত দিয়ে প্রতিদিন ভারত থেকে চোরাচালান হয়ে বিপুল পরিমাণ মদ বাংলাদেশে ঢুকছে। এ বছর মদের চোরাচালান বেড়ে গেছে। বিজিবির হাতে মদের চালান প্রতিনিয়ত ধরাও পড়ছে। জেলা গুলো যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা ও মেহেরপুর । এই চার জেলার সীমান্ত দিয়ে এ সব মদ পাচার হয়ে আসছে সমগ্রহ বাংলাদেশে। প্রায় প্রতিদিন মদ আসছে।
বিজিবি’র চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের পরিচালক লেঃ কর্নেল এস এম মনিরুজ্জামান জানান, চলতি বছরের অক্টোবর পর্যন্ত এ ব্যাটালিয়নের অধীন ঝিনাইদহ, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার সীমান্ত পথে চোরাচালান হয়ে বাংলাদেশে আসার সময় ৩১ হাজার ৬০৮ বোতল মদ উদ্ধার করা হয়েছে। এর আগের বছর এ সীমান্ত পথে পাচার হয়ে আসার সময় বিজিবি ১১ হাজার ৫২৮ বোতল মদ উদ্ধার করেছিল বলে তিনি জানান।

বিজিবি’র যশোর-২৬ ব্যাটালিয়নের পরিচালক লেঃ কর্নেল জাহাঙ্গীর আলম জানান, এ ব্যাটালিয়নের অধীন যশোর ও ঝিনাইদহ জেলার সীমান্ত পথে বাংলাদেশে পাচার কালে চলতি বছরের এ পর্যন্ত ১৩ হাজার বোতল মদ উদ্ধার করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলার সীমান্ত পথে বেশি পরিমাণ মদ পাচার হয়ে আসছে। যে পরিমাণ মদ বিজিবি’র হাতে ধরা পড়ছে, তার চেয়ে অনেক বেশি পরিমাণ মদ বিজিবি’র নজরদারি এড়িয়ে দেশের ভিতর ঢুকছে।
তারপর সীমান্ত থেকে দেশের অভ্যন্তরে ছড়িয়ে পড়ছে। বাংলাদেশে বিদেশ থেকে মদ আমদানি নিষিদ্ধ। তবে বিদেশি মিশনগুলো তাদের প্রয়োজনে মদ আনতে পারে। ভারত থেকে চোরাইপথে আসা মদের কোন নিয়ন্ত্রণ নেই। মাদক ব্যবসায়ীরা যে কোন ব্যক্তির কাছে এ মদ বিক্রি করে থাকে। শুধু মদ নয়, গাঁজা, হেরোইন ও যৌন উত্তেজক ট্যাবলেটও চোরাচালান হয়ে আসছে। তাছাড়াও হাজার হাজার বোতল ফেনসিডিল বাংলাদেশে ঢুকছে। বিজিবি’র ৬ ব্যাটালিয়ন এ বছর অক্টোবর পর্যন্ত একশ’ ৪ কেজি গাঁজা ও ৫৫ হাজার একশ’ ২ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া