adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মায়ের পরীক্ষা দিলো মেয়ে- ভাইয়ের স্থলে বোন!

teacher neog মায়ের পরীক্ষায় মেয়ে, ভাইয়ের স্থলে বোন!ডেস্ক রিপোর্ট : নবম শ্রেণীর কারিগরি চূড়ান্ত পরীক্ষায় মায়ের পরিবর্তে মেয়ে এবং বড় ভাইয়ের পরিবর্তে ছোট বোন পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়েছেন। পরে তাদের বয়স বিবেচনায় ভ্রাম্যমাণ আদালত ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন। একই সঙ্গে দায়িত্বে অবহেলায় কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে দুই শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।
বগুড়ার সারিয়াকান্দি উপজেলার গমির উদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।
সূত্র জানায়, সারিয়াকান্দি গমির উদ্দিন উচ্চবিদ্যালয় কেন্দ্রে কারিগরি নবম শ্রেণীর চূড়ান্ত পরীক্ষার গণিত বিষয়ের পরীক্ষা চলাকালে বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যয় হাসান কেন্দ্র পরিদর্শনে যান। তিনি একটি কক্ষে দেখতে পান দিপালী (৩৫) নামের এক পরীক্ষার্থীর পরিবর্তে তার মেয়ে তানিয়া আকতার (১৪) এবং আব্দুল ওয়াহেদ (৩২) এর পরিবর্তে তার ছোট বোন সুমি আক্তার (১৪) পরীক্ষা দিচ্ছেন।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাতক্ষণিকভাবে এ দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করেন। পরীক্ষা শেষে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বয়স বিবেচনা করে ভুয়া দুই পরীক্ষার্থীর প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।
এ ঘটনায় ওই কক্ষে পরিদর্শকের দায়িত্বে থাকা গমির উদ্দিন উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক শহিদুল ইসলাম এবং রামচন্দ্রপুর উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক সাজেদুল কবিরকে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার নির্দেশ দেন তিনি।
গমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোকছেদুল আলম এ ঘটনার পর ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন এবং মোবাইল ফোন বন্ধ করে স্কুল ছেড়ে অন্যত্র চলে যান।

তবে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কামরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,‘ দায়িত্বে অবহেলার কারণে দুই শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’
সারিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আমিন দুই বদলী পরীক্ষার্থীর জরিমানা এবং দুই শিক্ষককে অব্যাহতি দেওয়ার ঘটনাটি নিশ্চিত করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া