adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অ্যাটর্নি জেনারেল বললেন – কামারুজজ্জামানের রায় কার্যকরে সময় লাগবে

Atorni কামারুজজ্জামানের রায় কার্যকরে সময় লাগবেনিজস্ব প্রতিবেদক : অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, ‘যেহেতু আদালত সংক্ষিপ্ত রায়ের কপি দেয়নি, তাই আমি মনে করি আদালত পূর্ণাঙ্গ রায়ই প্রকাশ করবেন। তাই কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হতে সময় লাগবে। আজ সোমবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
অ্যাটর্নি জেনারেল বলেন, ‘যেহেতু রায় সংখ্যাগিরষ্ঠতার ভিত্তিতে হয়েছে, সেহেতু পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর তা ট্রাইব্যুনালে যাবে। পরে ট্রাইব্যুনাল তাদের আইনানুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবেন।’
পরবর্তী পদক্ষেপ বলতে তিনি অবশ্য ‘মৃত্যু পরোয়ানা’ জারির প্রতি ইঙ্গিত করেন। আর এ কারণে ফাঁসি কার্যকর করতে সময় লাগবে বলেও তিনি মন্তব্য করেন। বেলা ১টার সময় জামায়াত নেতা কামারুজ্জামানের পরিবারের পক্ষ থেকে তার বড় ছেলে হাসান ইকবাল সংবাদ সম্মেলন করেন। ওই সংবাদ সম্মেলন কভারের পর সাংবাদিকরা অ্যাটর্নি জেনারেলের বক্তব্য জানতে তার কার্যালয়ে যান।
মানবতাবিরোধী অপরাধে গত সপ্তাহে আপিল বিভাগ কামারুজ্জামানকে মৃত্যুদণ্ড দেন। ওই সময় অবশ্য এক প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল বলেছিলেন, ‘রায়ে রিভিউয়ের সুযোগ নেই, তার মৃত্যুদণ্ড কার্যকর সময়ের ব্যাপার মাত্র।’
এদিকে কামারুজ্জামানের বড়ছেলে হাসান ইকবাল সাংবাদিকদের বলেন, ‘আমার বাবার বিরুদ্ধে দেয়া ফাঁসির রায়টি ন্যায়ভ্রষ্ট। সম্পূর্ণ সাজানো অভিযোগের ভিত্তিতে তাকে ফাঁসির আদেশ দেয়া হয়েছে। সোহাগপুরের যে সমস্ত ঘটনার অভিযোগে বাবার বিরুদ্ধে ফাঁসির আদেশ দেয়া হয়েছে তা সঠিক নয়। তার এমন বক্তব্যে অ্যাটর্নি জেনারেল বলেন, ‘তার এমন মন্তব্য আদালত অবমাননার শামিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া