adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘হত্যার সাইন না করে নাস্তা খেতেন না জিয়াউর রহমান’

image_57824_0নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘জিয়া একজন সিরিয়াল কিলার। সকালের নাস্তার টেবিলে হত্যার সাইন না করে উনি নাস্তাই খেতেন না।’ ৩ নভেম্বর জাতীয় চার নেতা হত্যাকাণ্ডে জিয়া জড়িত ছিল।
সেগুনবাগিচায় বীরউত্তম খাজা নিজাম উদ্দিন মিলনায়তনে রোববার  দুপুরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ড. হাছান মাহমুদ বলেন, ‘৩ নভেম্বর জাতীয় নেতাদের হত্যায় জিয়া জড়িত। কেননা, ২ নভেম্বর রাত ১২টার পর জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। এ জন্য আমরা এই দিনকে ৩ নভেম্বর বলি। এই খুনের জন্যই জিয়াউর রহমানকে প্রতিবাদী সৈনিকরা ৩ নভেম্বর দুপুরে গ্রেফতার করেন। তাই যখন বিএনপি বলে খুনের সময় জিয়া কারাগারে ছিলেন তারা মিথ্যা বলেন।’
হাছান মাহমুদ ৩ নভেম্বর ঘটনার জন্য জিয়ার বিচারের পাশাপাশি খালেদা জিয়ারও বিচার দাবি করেন। তিনি বলেন, ‘ওই সময় খালেদা স্বামী জিয়াকে নিশ্চয়ই সহায়তা করেছেন, তাই তারও বিচার হওয়া দরকার।’
তিনি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে আলী বাবার ৪০ চোরের চেয়েও বড় চোর মন্তব্য করে বলেন, ‘তারেক রহমান এখন নতুন ইতিহাসবিদ সেজেছেন। আলী বাবার চেয়ে বড় চোর ছিলেন তারেক রহমান। হাছান মাহমুদ বিএনপির বিরুদ্ধে প্রগতিশীল সব শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
সাংস্কৃতিক ব্যক্তিত্ব বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ড. ইনামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, জনতা ব্যাংকের পরিচালক বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া