adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১শ টাকা চাঁদার জন্য সার্জেন্টের কাণ্ড!

Trak ১শ টাকা চাঁদার জন্য সার্জেন্টের কাণ্ড!ডেস্ক রিপোর্ট : দাবিকৃত মাত্র একশ’ টাকা চাঁদা না পেয়ে নূরে আলম নামে এক সার্জেন্ট বেদড়ক পিটিয়ে আহত করেছেন আকবর  আলী নামে এক ট্রাকচালককে। সার্জেন্টের এ কাণ্ডের প্রতিবাদে নগরীর সিটি গেইট এলাকায় প্রায় পৌনে এক ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন ট্রাক পরিবহন শ্রমিকরা।
আহত ট্রাকচালককে নগরীর হলি ক্রিসেন্ট হাসপাতালে চিকিতসা দেয়া হচ্ছে। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে বেলা ১২টার দিকে সড়ক অবরোধ তুলে নেন ট্রাকচালক ও পরিবহন শ্রমিকরা।
আহত ট্রাকচালক আকবর আলী বলেন, ‘আমি দিনাজপুর থেকে চালভর্তি ট্রাক নিয়ে পাহড়তলী চালের আড়তে যাচ্ছিলাম। সকাল সাড়ে ১০টার দিকে মহাসড়কের সিটি গেইট এলাকায় সার্জেন্ট নূরে আলম কাগজ চেক করার নামে গাড়ি থামানোর সংকেত দেন। এরপর কাগজপত্র সব ঠিক থাকা সত্ত্বেও চারশ’ টাকা চাঁদা দাবি করেন। অনেক তর্কাতর্কির পর তিনশ’ টাকা চাঁদা দিয়ে গাড়ি নিয়ে চলে আসতে চাইলে দাবিকৃত বাকি একশ’ টাকার জন্য তিনি আমাকে বেদড়ক পিটিয়ে আহত করেন।’
এদিকে এ খবর পরিবহন শ্রমিকদের মধ্যে তাতক্ষণিক ছড়িয়ে পড়লে তারা সিটি গেইটে এসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে সার্জেন্টের শাস্তি দাবি করে বিক্ষোভ চালায়। এর ফলে পুরো মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। অবশ্য পুলিশেল ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে গিয়ে বিচারের আশ্বাস দিলে প্রায় পৌণে একঘণ্টা পর বেলা ১২টার দিকে পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ তুলে নেয়।
ঘটনার সত্যতা স্বীকার করে নগর পুলিশের সহকারী কমিশনার (ডবলমুরিং) হাচান মোল্লা বলেন, ‘একজন ট্রাক ড্রাইভারে সাথে সিটি গেইট এলাকায় নূরে আলম নামে একজন সার্জেন্টের ঝামেলা হওয়াকে কেন্দ্র করে পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। পরে ১২টার দিকে সড়ক অবরোধ তুলে নেন তারা।’
সার্জেন্ট নূরে আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলেও তিনি নিশ্চিত করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া