adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফোনে মোদি বললেন- তৈরি থেকো বাবুল

modi-babu_42183ডেস্ক রিপোর্ট : মোদির মন্ত্রিসভায় এবার ঠাই মিলতে পারে বাংলার মুখ সুপ্রিয় বড়ালের (বাবুল সুপ্রিয়)। রোববার রাইসিনা হিলসে কেন্দ্রীয় মন্ত্রিসভার  হিসেবে শপথ নিতে পারেন আসানসোলের এ বিজেপি সাংসদ। এখন পর্যন্ত রাজনৈতিক বাতাসে এ গন্ধটাই পাওয়া যাচ্ছে। খবর আনন্দবাজারের।
দুবাই থেকে সবে মুম্বই ফিরেছেন বাবুল। ফেরার পরই প্রধানমন্ত্রী নিজেই ফোন করেন বাবুলকে। রবিবার কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণ তথা শপথগ্রহণের দিন তাকে দিল্লিতে উপস্থিত থাকতে বলা হয়েছে। দুপুর ১টায় হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। তার আগে, সকালেই সম্ভাব্য নতুন মন্ত্রীদের চায়ের নিমন্ত্রণ জানাতে পারেন প্রধানমন্ত্রী। সে জন্যও প্রস্তুত থাকতে বলা হয়েছে বাবুলকে।
পশ্চিমবঙ্গ থেকে এর আগে দু’জন বিজেপি নেতা কেন্দ্রে মন্ত্রী হয়েছিলেন। অটলবিহারী বাজপেয়ীর আমলে তপন শিকদার এবং সত্যব্রত মুখোপাধ্যায়। তবে তখনকার পটভূমি ছিল আলাদা। তখন রাজ্যে বিজেপির শরিক ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। কিন্তু এখন পশ্চিমবঙ্গে বিজেপির লড়াইটাই তৃণমূলের বিরুদ্ধে। আসন্ন বিধানসভা ভোটে মুখ্যমন্ত্রীর চেয়ার থেকে মমতাকে টেনে নামাতে চান নরেন্দ্র মোদি-অমিত শাহরা। এ জন্য সারদা কাণ্ড, বাংলাদেশি অনুপ্রবেশ, তৃণমূলের সঙ্গে জঙ্গি ও জামাত যোগের প্রশ্ন তুলে প্রতিদিন সুর চড়াচ্ছে বিজেপি। 
তাতে রাজনৈতিক ওজন দিতে দিল্লি থেকে কেন্দ্রীয় নেতাদের বারবার রাজ্যে পাঠিয়েছেন অমিত শাহ। এ বার পশ্চিমবঙ্গেরই একজন বিজেপি নেতাকে সেই রাজনৈতিক উচ্চতা দিতে চাইছেন তারা। এখন শুধু প্রতীক্ষার পালা। রবিবার কি সত্যিই বাবুলের রাজনৈতিক ভাগ্যের চাকায় হাওয়া যোগ হতে চলেছে- এটা দেখতে আর কিছুটা সময় অপেক্ষা করতেই হবে।
তবে এ ব্যাপারে বাবুল বলেন, ‘আমি কিছুই জানি না। আমি দলের পদাতিক সেনা মাত্র। দল এবং প্রধানমন্ত্রী যা বলবেন, সেটাই করব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া