adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কনডেম সেলে কেমন আছেন কামারুজ্জামান

নিজস্ব প্রতিবেদক : আপিল বিভাগের চূড়ান্ত রায়ে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান ঢাকা কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে রয়েছেন। সেখানে তিনি স্বাভাবিক জীবন যাপন করছেন। কারারক্ষীদের সঙ্গে কথা বলছেন, নিয়মিত খাবারও খাচ্ছেন।
ডিআইজি প্রিজন্স গোলাম হায়দার জানান, কামরুজ্জামান পত্রপত্রিকা ও নামাজ-ইবাদতে সময় কাটাচ্ছেন। প্রতিদিন তাকে বেশ কয়েকটি দৈনিক পত্রিকা দেয়া হচ্ছে। তবে প্রতিটি পত্রিকা কিছুটা সংশোধন করে দেয়া হয়।
ডিআইজি জানান, কামারুজ্জামানের দৈহিক ওজন মাপা হচ্ছে। তিনি নিয়মিত খাবার গ্রহণ করছেন। তিনি সুস্থ আছেন। মৃত্যুদণ্ড কার্যকরের আগে তার শেষ ইচ্ছা জানতে চাওয়া হবে এবং আমরা তার শেষ ইচ্ছা পূরণের চেষ্টা করব।
গোলাম হায়দার জানান, আমরা ফাঁসির রায় কার্যকর করতে পুরোপুরি প্রস্তুত। এখন সরকারের গ্রিন সিগন্যাল পেলেই কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকর করা হবে। কামারুজ্জামানের স্ত্রী নুরুন্নাহার দাবি করেছেন, মানবতাবিরোধী অপরাধে নয়, ইসলামী আদর্শের রাজনীতি করার কারণে তার ফাঁসির রায় দেয়া হয়েছে। তিনি পরিবারের সদস্যদেরকে চিন্তা না করে আল্লাহর ওপর ভরসা করতে বলেছেন। তারা আল্লাহর হাতেই সব ছেড়ে দিয়েছেন।
নুরুন্নাহার জানান, কামারুজ্জামান বলেছেন, আমি কোনো সড়ক দুর্ঘটনায় মারা যেতে পারতাম। অসুস্থ হয়েও কত মানুষ মারা যায়। ওইসব মৃত্যুতে কোনো সম্মান নেই, গৌরব নেই। তবে সরকারের সাজানো বিচারের এ রায়ে যদি মৃত্যু হয় তা হবে মর্যাদার, গৌরবের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া