adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জোড়ালাগানো শিশুর জম্ম

ঢামেক হাসপাতালে জোড়ালাগানো শিশুডেস্ক রিপোর্ট : পাবনা জেলার আটঘরিয়া উপজেলার গোকূলনগর গ্রামের ইভা আক্তার (২০) নামে এক গৃহবধূ জোড়ালাগানো সন্তানের জন্ম দিয়েছেন। রাজশাহীর পদ্মা ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে ৪ নভেম্বর মঙ্গলবার রাতে জোড়ালাগানো শিশু দুটি ভূমিষ্ঠ হয়। নবজাতকদের মাসহ তাদের উন্নত চিকিতসার জন্য বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে।
ইভা আক্তারের স্বামী আরিফুল ইসলাম বলেন, আমি গ্রামের সামান্য কৃষক। কৃষিকাজ করে সংসার চালাই। স্ত্রীর অবস্থা খারাপ হলে তাকে প্রথমে রাজশাহীর পদ্মা ক্লিনিকে নেওয়া হয়। অস্ত্রোপচারের মাধ্যমে সেখানে জোড়ালাগানো জমজ বাচ্চার জন্ম হয়। সেখানে বাচ্চার মায়ের অবস্থা খারাপ হলে বুধবার তাকে পাবনা সদর হাতপাতালে পাঠানো হয়। ইতোমধ্যে এলাকায় জোড়ালাগানো বাচ্চার খবর জানাজানি হলে বৃহস্পতিবার আটঘরিয়ার ইউএনওর সহযোগিতায় ঢাকা মেডিকেলে আনা হয়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, জোড়ালাগানো জমজ বাচ্চা দুটিকে রাত সাড়ে ১০টার দিকে জরুরি বিভাগে আনা হলে ২১১ নম্বরে নবজাতক ওয়ার্ডে পাঠানো হয়।
নবজাতক ওয়ার্ডের কর্তব্যরত মেডিকেল অফিসার ডাক্তার শাহরিয়ার বলেন, ধারণা করা হচ্ছে বাচ্চা দুটির হার্ট একটি ও ফুসফুস দুটি। যেহেতু এটা আমাদের ওয়ার্ডের বিষয় না, তাই আমরা বাচ্চা দুটিকে শিশুসার্জারি ওয়ার্ডে পাঠিয়েছি।
খোঁজ নেওয়া হলে ২০৫ নম্বর শিশু সার্জারি ওয়ার্ডের কর্তব্যরত ডাক্তার মনিরা বলেন, পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে শিশু দুটি সুস্থ আছে। শিশু দুটিকে আমাদের ওয়ার্ডে ভর্তি করা হবে। তবে সিনিয়র ডাক্তাররা না আসা পর্যন্ত এ ব্যাপারে আমি কিছু বলতে পারছি না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া