adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘গয়েশ্বর একটা বেয়াদব -জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব কেড়ে নেওয়া উচিত’

kamrul islamনিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে বেয়াদব বলেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণসম্পাদক ও খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনী। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র এজেন্ট হিসেবে কাজ করেছে। এ জন্য তার বীরউত্তম খেতাব কেড়ে নেওয়া উচিত।
জাতীয় প্রেসক্লাবের সামনে বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের হরতালবিরোধী সমাবেশে তিনি এ কথা বলেন। উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি এড. তারানা হালিম এম.পি। জামায়াতের হরতালের প্রতিবাদে ওই সমাবেশের আয়োজন করা হয়। প্রসঙ্গত, সম্প্রতি বিএনপির ¯’ায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছিলেন, ‘শেখ হাসিনাকে দেশে আসতে দেয়া জিয়ার সবচেয়ে বড় ভুল ছিল’।
গয়েশ্বরের এমন বক্তব্যে কামরুল ইসলাম বলেন, গয়েশ্বর কত বড় বেয়াদব। সে বলেছে, শেখ হাসিনাকে দেশে আসতে দেয়া জিয়ার ভুল ছিল। কিন্তু শেখ হাসিনাকে জিয়া আনেননি, এনেছে বাংলার জনগন। জিয়াউর রহমানের কোন ক্ষমতা ছিলনা যে শেখ হাসিনাকে দেশে আসা ঠেকাতে পারতো।
খাদ্যমন্ত্রী বলেন, জিয়াউর রহমানের ধারাবাহিকতায় তার স্ত্রী বেগম জিয়া ও ছেলে তারেক রহমান রক্ষা করেছে বলেও এমন উল্লেখ করেন তিনি। সমাবেশে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় যদি তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা খুন হতেন তবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তার জš§দিন পালন করতেন বলে মন্তব্য করেন সাবেক এই আইন প্রতিমন্ত্রী।
আওয়ামীলীগের এই নেতা বলেন, বাংলাদেশের মানুষকে যে কোন একটি পক্ষ নিতে হবে। হয় মুক্তিযুদ্ধের পক্ষে না হয় এর বিরোধীদের পক্ষে। জামায়াত আদালতের বিরোধী হরতাল ঘোষণা করেছে বলেও মন্তব্য করেন তিনি। সমাবেশে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি এ্যাডভোকেট তারানা হালিম এম.পি। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা এড. বলরাম পোদ্দার, সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, স্বাধীনবাংলা বেতারের কণ্ঠ শিল্পী মনোরঞ্জন ঘোষাল, মহানগর আওয়ামী লীগ নেতা হেদায়তুল ইসলাম স্বপন, আ’লীগের সহ সম্পাদক হাসিবুর রহমান মানিক, এম.এ করিম, সোহেলী পারভীন মনি, আব্দুল হাই কানু, জিন্নাত আলী খান জিন্নাহ, রোকনউদ্দিন পাঠান, সোনিয়া পারভীন শাপলা, বীরমুক্তিযোদ্ধা আফসার উদ্দিন আফসু, পারুল আক্তার লোপা প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া