adv
২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পদত্যাগ করলেন স্বাস্থ্যসচিব নিয়াজউদ্দিন

স্বাস্থ্যসচিব এম এম নিয়াজউদ্দিন নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্যসচিব এম এম নিয়াজউদ্দিন পদত্যাগ করেছেন। ভূয়া মুক্তিযোদ্ধার সনদ গ্রহণে অভিযুক্ত পাঁচ সচিবের একজন তিনি। 
স্বেচ্ছা অবসরে যাচ্ছেন এমন কথা জানিয়ে স্বাস্থ্য সচিবের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তিনি।  মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিত চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
এমএম নিয়াজউদ্দিন অত্যন্ত প্রভাবশালী একজন সচিব ছিলেন। এর আগে তিনি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। ভূয়া মুক্তিযোদ্ধা সনদ নেওয়া ছাড়াও তার বিরুদ্ধে রয়েছে দুর্নীতির নানা অভিযোগ। 
সম্প্রতি মুক্তিযোদ্ধা সনদ নেওয়ার প্রক্রিয়ায় অনিয়ম প্রমাণিত হওয়ায় নিয়াজউদ্দিনসহ চার সচিব ও একজন যুগ্ম সচিবের মুক্তিযোদ্ধা সনদ বাতিলের সিদ্ধান্ত হয়। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল এই সিদ্ধান্ত নেয়। এর আগে দুর্নীতি দমন কমিশনের তদন্তে (দুদক) তাদের বিরুদ্ধে আনা ওই অভিযোগ প্রমাণিত হয়। দুদক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দেয়। তারই ধারাবাহিকতায় সনদ বাতিল হয়। এবার স্বাস্থ্য সচিবের পদ থেকে নিজেই সরে দাঁড়ালেন এমএম নিয়াজউদ্দিন। 
ভূয়া মুক্তিযোদ্ধা সনদ গ্রহণকারী অন্যরা হচ্ছেন সরকারি কর্মকমিশনের (পিএসসি) সচিব একেএম আমির হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব মোল্লা ওয়াহিদুজ্জামান (বর্তমানে প্রতিমন্ত্রী মর্যাদায় বেসরকারিকরণ কমিশনের চেয়ারম্যান), মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব কেএইচ মাসুদ সিদ্দিকী (বর্তমানে ওএসডি) এবং একই মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (ওএসডি) আবুল কাসেম তালুকদার।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া