adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদের জয় – আর্সেনালের ড্র

বল দখলের লড়াইয়ে মাদ্রিদ ও লিভারপুলের খেলোয়ড়রাস্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের বিপক্ষে নিজেদের মাঠে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে আর্সেনাল ড্র করেছে আন্ডারলেখটের সঙ্গে।
 
মঙ্গলবার রাতে ব্যার্নাব্যুতে লিগে নিজেদের চতুর্থ ম্যাচে লিভারপুলের মুখোমুখি হয় রিয়াল। পুর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামে রিয়াল। অপরদিকে ক্যাপিটাল ওয়ান লিগের কথা মাথায় রেখে মূল একাদশে অধিনায়ক জেরার্ডসহ পাঁচ খেলোয়াড় ছাড়াই মাঠে নামে লিভারপুল। যদিও খেলার শেষ দিকে জেরার্ড ও স্টারলিংকে মাঠে নামান লিভারপুল কোচ বজার্স।
খেলা শুরুর পর থেকেই আক্রমণ করতে থাকে রিয়াল। খেলার চার মিনিটের মাথায় গোল পেতে পারতেন রদ্রিগেজ। কিন্তু বাধ সাধেন লিভারপুল গোলরক্ষক মিগনোলেট। এরপর আবার মিগনোলেট রক্ষা করে লিভারপুলকে। প্রতিহত করেন রোনালদোর শট। স্টারলিং এবং বালোতেল্লি একাদশে না থাকায় লিভারপুলের কোনো আক্রমণই রিয়ালের রক্ষণের কাছে টিকতে পারেনি।
 
আক্রমণ-পাল্টা আক্রমণে একবার বল পেয়ে যান ইসকো। ইসকো বল বাড়িয়ে দেন মার্সেলোর উদ্দেশে। মার্সেলোর দারুন ক্রসে বল জালে জড়ান করিম বেনজামো। খেলার তখন ২৭ মিনিট। এরপর আর কোনো দলই গোলের দেখা পায়নি। ফলে খেলা ১-০ গোলের ব্যবধানে শেষ হয়। চার ম্যাচ খেলে রিয়ালের পয়েন্ট ১২। অপরদিকে সমসংখ্যক ম্যাচ খেলে লিভারপুলের পয়েন্ট ৩। অপরদিকে চ্যাম্পিয়নস লিগের অপর ম্যাচে আর্সেনাল ড্র করেছে আন্ডারলেখটের সঙ্গে। নিজেদের মাঠে আর্সেনাল ৩-৩ গোলে ড্র করে।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য নিয়ে খেলতে থাকে আর্সেনাল। খেলার ২৫ মিনিটের মাথায় ওয়েলব্যাককে অবৈধভাবে ডি-বক্সে বাধা দেয় আন্ডারলেখটের এক ডিফেন্ডার। ফলে পেনাল্টি পায় আর্সেনাল। পেনাল্টি থেকে গোল আদায় করে নেন তারা। পেনাল্টি শট নেন আর্টেটা। গোল হওয়ার চার মিনিট পর আবার গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেন সানচেজ। তবে প্রথমার্ধে আর কোনো গোল হয় না।
দ্বিতয়ার্ধে নেমে আরো আক্রমণাত্মক হয়ে ওঠেন ওয়েঙ্গারের শিষ্যরা। এতে আবার সফল হন তারা। খেলার ৫৬ মিনিটে ক্যাম্ববারলেইন আরো একটি গোল করেন। এরপরই খেলার মোড় ঘুরতে শুরু করে। আর্সেনাল ৩-০ গোলে এগিয়ে থেকেও মাঠ ছাড়ে ৩-৩ গোলের ড্র নিয়ে। আন্ডারলেখটের পক্ষে জোড়া গোল করেন অ্যান্থনিউ ভ্যানডান এবং অপর গোলটি করেন মিটরোভিক। লিগে চার ম্যাচ শেষে আর্সেনালের পয়েন্ট ৭। অপর পক্ষে সমসংখ্যক ম্যাচে আন্ডারলেখটের পয়েন্ট ২।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া