adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৫ ও ৬ নভেম্বরের জেএসসি পরীক্ষাও পেছাল

৫ ও ৬ নভেম্বরের জেএসসি পরীক্ষাও পেছালনিজস্ব প্রতিবেদক : হরতালের কারণে ৫ ও ৬ নভেম্বরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা পেছানো হয়েছে। ৫ নভেম্বরের পরীক্ষা আগামী ১৯ নভেম্বর ও ৬ নভেম্বরের পরীক্ষা ২০ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

সচিবালয়ে সোমবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সভায় শিক্ষা সচিব মো. নজরুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক দিলারা হাফিজ উপস্থিত ছিলেন।

পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী, ৫ নভেম্বর জেএসসিতে ইংরেজি প্রথম পত্র ও ৬ নভেম্বর ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
অন্যদিকে, জেডিসিতে ৫ নভেম্বর আরবি প্রথম পত্র ও ৬ নভেম্বর আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল জামায়াতে ইসলামীর ডাকা হরতালের কারণে এর আগে জেএসসি-জেডিসির ২ নভেম্বরের পরীক্ষা পিছিয়ে ৭ নভেম্বর এবং ৩ তারিখের পরীক্ষা ১৪ নভেম্বর নেওয়া হয়। ২ নভেম্বর রবিবার থেকে এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

আপিল বিভাগের চূড়ান্ত রায়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখার প্রতিবাদে বুধবারও হরতাল ডেকেছে দলটি।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ রবিবার জামায়াতের কর্ম পরিষদের সদস্য মীর কাসেম আলীকে মৃত্যুদণ্ড দেয়। এ রায়ের প্রতিবাদে ওই দিনই বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জামায়াত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া