adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি আরবে বন্দুকধারীদের গুলিতে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের পূর্বাঞ্চলীয় আল হাসা প্রদেশে অজ্ঞাতা বন্দুকধারীদের গুলিতে পাঁচজন নিহত হয়েছেন।
সোমবার সন্ধ্যার পরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রিয় বার্তা সংস্থা। আল হাসা প্রদেশের আল আহসা জেলার আল দালবা টাউনের এ ঘটনায় আরো নয়জন আহত হয়েছেন বলে জানিয়েছেন পুলিশের এক মুখপাত্র। তিনি বলেন, নাগরিকদের একটি দল একটি ভবন ত্যাগ করার সময় তিনজন মুখোশধারী তাদের দিকে মেশিনগান ও পিস্তল থেকে গুলি ছোঁড়ে।

ঘটনার বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে জানালেও আর বিস্তারিত কিছু জানাননি তিনি। সুন্নি বাদশা শাসিত সৌদি আরবে শিয়া সংখ্যালঘুদের দুটি প্রধান কেন্দ্রের অন্যতম আল আহসা জেলা, অপরটি আল কাতিফ জেলা।

ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, একটি ভবনের সামনে রক্তের মাঝে একটি লাশ পড়ে আছে, আর চারপাশে ভিড় করা মানুষ সাহায্যের চেয়ে চিতকার করছে।

তবে তাতক্ষণিকভাবে এই ভিডিওটিতে ওই ঘটনারই ফুটেজ দেখানো হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। আরেকটি ভিডিওতে ভবনটির রক্তাক্ত প্রবেশ পথে এক ব্যক্তিতে গুলির খোঁসা হাতে দেখা যায়, দেখে ভবনটিকে শিয়া মসজিদ বলে ধারণা করছেন বিশ্লেষকরা।

আশুরা উপলক্ষ্যে সারা বিশ্বেই শিয়া মুসলিমরা শোক পালন করছেন। ১৩০০ বছর আগে এই দিনে রাসুল মোহাম্মদ (সাঃ) এর নাতি ইমাম হুসেইন যুদ্ধে নিহত হয়েছিলেন।
দীর্ঘদিন ধরেই কাতিফ ও আল আহসা শিয়াদের সমর্থনে সৌদি সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের কেন্দ্র হয়ে উঠেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া