adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদার অভিশাপ আ.লীগের আশীর্বাদ

PM_banglanews24_874588377নিজস্ব প্রতিবেদক : খালেদার অভিশাপ আওয়ামী লীগের জন্য আশীর্বাদ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা। সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত আওয়ামী লীগের মহাসমাবেশ প্রধানমন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, কোনো সভ্য দেশে কেন্দ্রীয় কারাগারে ঢুকে কাউকে হত্যা করা হয়েছে এমন নজির নেই। কিন্তু সেই ঘটনা আমাদের দেশে হয়েছে। বাংলাদেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছে বঙ্গবন্ধু। আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। তারা কিছু পায়। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে খুনিদের পুনর্বাসন করে।
তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতীয় জীবনে অন্ধকার নেমে এসেছিল। শুধু জিয়াউর রহমানই খুনের সঙ্গে জড়িত ছিল না। জেনারেল এরশাদও খুনিদের মদদ দিয়েছে। এর সাথে আরও অনেকেই ছিল। এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ৩ নভেম্বরের হত্যাকাণ্ড ছিল পূর্বপরিকল্পিত। ৭৫-এর হত্যাকাণ্ড ও ৩ নভেম্বরের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। জিয়া ও মোশতাক এ দুটি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল।

তিনি বলেন, জিয়া ১৫ আগস্ট ও ৩ নভেম্বরের খুনিদের পুনর্বাসিত করেন। এতে প্রমাণ হয়, এর সঙ্গে তিনিও জড়িত ছিলেন। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগ পর্যন্ত কোনো সরকারই জেলহত্যার বিচার শুরু করেনি। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে এর বিচার শুরু হয়। আমি বিশ্বাস করি, শেখ হাসিনা সরকারের আমলেই এই বিচারের কাজ শেষ হবে।
মানবতাবিরোধী অপরাধীদের রায় ঘোষণা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে রায়ই ঘোষিত হচ্ছে, তা দ্রুত কার্যকর করার ব্যবস্থা করা হবে। এজন্য পাড়া-মহল্লায় প্রতিরোধ গড়ে তুলতে হবে। আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। বেলা তিনটা থেকে এ সমাবেশ শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। সাড়ে চারটার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম আলো
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সোমবার দুপুর সাড়ে ৩টার দিকে মহাসমাবেশ স্থলে এসে পৌঁছান। দুপুর ৩টার সমাবেশ শুরুর কথা থাকলেও নির্ধারিত সময়ের আগেই তা শুরু হয়।

সভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।
মঞ্চে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, বেগম মতিয়া চৌধুরী, সুরঞ্জিত সেনগুপ্ত, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বা¯’্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মাদ নাসিম, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া