adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরাকে এক গোত্রের ৩২২ জনকে হত্যা করেছে আইএসআইএল

ইরাকে এক গোত্রের ৩২২ জনকে হত্যা করেছে আইএসআইএলআন্তর্জাতিক ডেস্ক : ইরাকের আনবার প্রদেশে একটি সুন্নি গোত্রের ৩২২ সদস্যকে নির্মমভাবে হত্যা করেছে উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল। বাগদাদ সরকার  এ খবর দিয়েছে। ইরাকের মানবাধিকার মন্ত্রণালয় জানিয়েছে, একটি পানির কুয়া থেকে আল-বু নিমর গোত্রের অন্তত ৫০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এদের সবাইকে আজ হত্যা করা হয়। এ ছাড়া, একই গোত্রের আরো ৬৫ ব্যক্তিকে ধরে নিয়ে গেছে সন্ত্রাসীরা।
 
ইরাকের উত্তরাঞ্চলের বিশাল এলাকা নিয়ন্ত্রণ করছে বিদেশি মদদপুষ্ট এ সন্ত্রাসী গোষ্ঠী। মানবাধিকার মন্ত্রণালয় বলেছে, যুদ্ধবন্দি হিসেবে আইএসআইএল ওই ৬৫ জনকে ধরে নিয়ে গেছে। সেইসঙ্গে ওই গোত্রের ধন-সম্পদ লুট করে নিয়ে গেছে তারা। যাদেরকে হত্যা করা হয়েছে তাদের মধ্যে নারী এবং শিশুও রয়েছে। আইএসআইএলের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার দায়ে তাদেরকে হাত বেঁধে লাইনে দাঁড় করিয়ে হত্যা করে নরপশুরা।
 
এর আগে শনিবার ৫০ জনকে একই কায়দায় হত্যা করেছিল আইএসআইএল। এ ছাড়া এর আগে আরো শত শত ব্যক্তিকে হত্যা করে গণকবর দেয় এ তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী। আল-আনবার প্রদেশের রাজধানী রামাদির উত্তরে অবস্থিত রাস আল-মা গ্রামে এ পাশবিকতা চালায় সন্ত্রাসীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া