adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কেমন আছেন সুনামগঞ্জের হাসিনা-খালেদা!

30_146334ডেস্ক রিপোর্ট : তারা দুই বোন। নানা বিষয় নিয়ে তাদের মধ্যে চলে খুনসুটি। বয়সে সমান। তাদের দুজনের একজনের নাম হাসিনা, অন্যজনের খালেদা। সুনামগঞ্জ জগন্নাথপুরের যুদ্ধাহত মো. মজমিল মিয়ার দুই যমজ মেয়ে হাসিনা-খালেদা।

একাত্তরে নরঘাতকদের হামলায় পঙ্গু মজমিল জানান, মূলত নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময় দেশের দুই শীর্ষ নেত্রীর নামে তার দুই সন্তানের নাম রাখা হয় হাসিনা ও খালেদা। সেই আন্দোলনে খালেদা জিয়ার আপসহীন চরিত্রে মুগ্ধ হয়ে বড় মেয়ের নাম রাখেন খালেদা, আর ছোট মেয়ের নাম হাসিনা।

বাবা মজমিল জানান, অর্থাভাবে পড়াশোনা শেষ করতে পারেননি তার মেয়েরা। প্রাথমিক শিক্ষা শেষ করলেও আর্থিক টানাপড়েনে উচ্চশিক্ষা নেওয়া হয়নি হাসিনা-খালেদার। খালেদা বলেন, ‘বাবা যে স্বপ্ন নিয়ে আমাদের নাম রেখেছিলেন তার সেই স্বপ্নপূরণ হয়নি। যে দলের লোকেরা বাবাকে পঙ্গু করেছে, লাখো মা-বোনোর সম্ভ্রম লুটেছে, তাদের সঙ্গে খালেদা জিয়া থাকায় বাবা খুব মর্মাহত। বাবা মৃত্যুর আগে যুদ্ধাপরাধীদের বিচার দেখে যেতে চান।’

ছোট বোন হাসিনা বলেন, ‘দুই বোন সারা দিনই ঝগড়াঝাটি করি। কিন্তু এই ঝগড়াঝাটি স্থায়ী হয় না। একটু পরেই আমরা মিলে যাই। একে অন্যের সঙ্গে আনন্দ ভাগাভাগি করি। দুই নেত্রী না পারলেও আমরা চেষ্টা করি বাবার স্বপ্ন বাস্তবায়ন করতে।’

দুই নেত্রীর নামে মেয়েদের নাম রেখে স্বপ্ন দেখা সেই মজমিল মিয়া দুই নেত্রীর দূরত্ব দেখে হতাশ। ‘ভেবেছিলাম তারা দেশের মানুষের আশা-আকাক্সক্ষার প্রতীক হয়ে উঠবেন। তাদের হাত ধরেই গণতন্ত্র বিকশিত হবে। উন্নয়ন হবে দেশের। কিন্তু আজ দেখছি তার উল্টোটা।’ -আক্ষেপের সুরে বলেন মজমিল মিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া