adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেনাবাহিনীতে ফিরতে চান ব্রিগেডিয়ার জেনারেল আযমী

azmi-2ডেস্ক রিপোর্ট : সত্যপ্রতিষ্ঠার জন্য বাংলাদেশ সেনাবাহিনীতে ফিরে যেতে চান সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহহিল আমান আল আযমী। তিনি বলেন, তথাকথিত গণতান্ত্রিক সরকারের রোষানলে পড়েই চাকুরি থেকে বরখাস্ত হয়েছেন। একান্ত আলাপকালে আব্দুল্লাহহিল আমান আল আযমী এ কথা বলেন।
কোন অভিযোগের ভিত্তিতে বরখাস্ত করা হয়েছিল জানতে চাইলে আযমী বলেন, আমি এখনো জানতে পারিনি কোন অপরাধে আমাকে বরখাস্ত করা হয়েছে। সূক্ষ্মদৃষ্টিতে কোন অভিযোগ নেই। কোন তদন্ত নেই। কোন বিচার নেই, শুধুই বরখাস্ত করেছে। সেনাবাহিনী কোনো সদস্যের কোনো অভিযোগ পেলে তার তদন্ত হবে। তদন্ত শেষে অপরাধ সনাক্ত হলে সেনাবাহিনীর বিধি অনুযায়ী কোর্ট মার্শালের মাধ্যমে বিচার হবে। কিন্তু আমার ক্ষেত্রে এসব কিছুই হলো না। কোনো অভিযোগ ছাড়াই সেনাবাহিনী থেকে বরখাস্ত করা হলো। আমার মতে এটা রাজনৈতিক বৈরী আচরণ। তিনি বলেন, তবে আমার ভাবতেও কষ্ট লাগে, দেশ সেবায় নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে কেন এই নোংরা রাজনীতি ঢুকবে।
আযমী বলেন, আমার বরখাস্তের বিপরীতে ২০০৯ সালে আমি মামলা করেছি। সে মামলা চলছে। আপনাকে যদি সেনাবাহিনীতে ফিরে নিতে চায় তাহলে যাবেন কিনা এমন এক প্রশ্নের জবাবে আব্দুল্লাহিল আমান আল আযমী বলেন, অবশ্যই যাব। আমি আবার সেনাবাহিনীতে ফিরে যেতে চাই। আমি সুযোগ চাই। সব তর্ক বিতর্কের উর্ধ্বে রেখে সত্য প্রতিষ্ঠার জন্য বাংলাদেশ সেনাবাহিনীতে ফিরে যেতে চাই। একইসঙ্গে তিনি বলেন, চাকুরিজীবী সবাইতো স্বাভাবিকভাবে অবসরে যেতে চায়। আমিও সেটাই চাই।
রাজনীতিতে সক্রিয় হচ্ছেন কিনা জানতে চাইলে  আযমী বলেন, দেশে এখন রাজনীতির নামে অপসংস্কৃতি চলছে। রাজনীতিতে জড়িত হওয়ার মতো পরিবেশ তৈরি হয়নি। তাই এ মূহুর্তে রাজনীতিতে জড়িত হতে চাচ্ছি না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া