adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সমকামী’ স্বামীকে পুলিশে দিলেন স্ত্রী

দিল্লিতে ২০১২ সালে নিজেদের অধিকারের দাবিতে সমকামীদের বিক্ষোভআন্তর্জাতিক ডেস্ক : পেশায় একজন ইঞ্জিনিয়ার। উচ্চ বেতনের চাকরি করেন। বিয়ের ই”ছা ছিল না তার। কিন্তু এক রকম পরিবারের জোরাজুরির কারণেই গত বছরের নভেম্বরে বিয়ে করতে হয় তাকে। কনে পেশায় চিকিৎসক, সুন্দরী ও মার্জিত। কিন্তু চাকরির কারণেই ছয় মাস তাদের একসঙ্গে থাকা হয়নি। বাকি সময়গুলোতেও তাদের মধ্যে হয়নি কোনো ধরনের শারীরিক সম্পর্ক ।
 
এর পর সন্দেহ হয় স্ত্রীর। তিনি বাড়িতে গোপন ক্যামেরা বসান। সেখানে উঠে আসে, অন্য পুরুষরা তার বাড়িতে আসে এবং তাদের সঙ্গে যৌনমিলনে লিপ্ত হয় তার স্বামী।
 
ভারতের ব্যাঙ্গালোরে এ ঘটনাটি ঘটে। স্ত্রীর অভিযোগের ভিত্তিতে তার সমকামী স্বামীকে বৃহস্পতিবার পুলিশ গ্রেফতার করেছে। তবে পুলিশ এই দম্পতির পরিচয় প্রকাশ করেনি। তবে ভারতীয় দন্ডবিধির ৩৭৭ ধারায় এই গ্রেফতারের ঘটনা যে খুব বিরল, সেটা তারা স্বীকার করেছে।
 
ব্যাঙ্গালোরের ডেপুটি পুলিশ কমিশনার সন্দীপ পাটিল বলছিলেন, ‘৩৭৭ ধারায় সম্ভবত এটি প্রথম মামলা, যে ধারায় অস্বাভাবিক যৌনতা বা সমলিঙ্গের মধ্যে যৌনতাকে অপরাধ বলে গণ্য করা হয়। আর আমরা এখন ওই ব্যক্তির পর“ষ যৌনসঙ্গীদেরও খুঁজছি। ভারতে সমকামীতাকে অপরাধ হিসেবে বিবেচনা করা হয়।
তথ্যসূত্র : বিবিসি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া