adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক মেয়ে দিবস উপলক্ষে ‘রুম টু রিড’ এর বর্ণাঢ্য অনুষ্ঠান

_MG_5778_MG_5610নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক সংস্থা ‘রুম টু রিড’ এবং সিরাজগঞ্জের স্থানীয় উন্নয়ন সহযোগী সংগঠন শার্প আগামীকাল ১ অক্টোবর সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে আন্তর্জাতিক মেয়ে শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে।
‘শিক্ষাই হোক সহিংসতা রোধের হাতিয়ার’ এই স্লোগানের মাধ্যমে আয়োজনে অংশগ্রহণ করে সিরাজগঞ্জের চরাঞ্চল ও আদিবাসী অধ্যুষিত এলাকার ১৩৭৭ জন মেয়ে। বাদ যাননি তাদের অভিভাবক, শিক্ষক এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গও।
স্থানীয় উন্নয়ন সংস্থা শার্পের ডিরেক্টর শওকত আলী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তব্যে শওকত আলী বলেন, এবারের আন্তর্জাতিক মেয়ে শিশু দিবসের প্রতিপাদ্য হলো ‘সহিংসতা চক্রের অবসান’। শিক্ষার মাধ্যমে সহিংসতা রোধ তথা মানসম্মত ও কার্যকরী শিক্ষার প্রসারের কাজই শার্প রুম টু রিডের তত্ত্বাবধানে গত পাঁচ বছর ধরে এই অঞ্চলে করে আসছে। তিনি বলেন, ‘তবে এখানেই শেষ নয়। মেয়ে শিশুরা নির্বিঘেœ যেন তাদের শিক্ষাজীবন অতিবাহিত করতে পারে, তার জন্য শার্প সবসময়ই কাজ করে যাবে।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলো সুবিধাবঞ্চিত চরাঞ্চল ও আদিবাসী অধ্যুষিত এলাকার মেয়েদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশন। এর মাঝে উল্লেখযোগ্য ছিলো গান এবং কোরিওগ্রাফীর মাধ্যমে মেয়েশিশুদের শিক্ষা সহযোগিতা কার্যক্রমের মেয়েদের আগামীদিনের জীবন গড়ার প্রত্যয় এর বর্ণনা, আদিবাসী নৃত্য পরিবেশনা, যাত্রাপালার মাধ্যমে নারীর প্রতি সহিংসতা  প্রতিরোধের প্রতিকী  উপস্থাপন ইত্যাদি। বেস্ট পার্টটাইম এডুকেটর অ্যাওয়ার্ড ঘোষণা ও পুরষ্কার গ্রহণও জমে উঠেছিলো বেশ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক  মোহাম্মদ বিল্লাল হোসেন।  অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা প্রমূখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া