adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিযবুত তাহরীরের সঙ্গে যোগ দিচ্ছে শিবির!

hijডেস্ক রিপোর্ট : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর ইসলামী রাষ্ট্র কায়েমের সঙ্গে শিবিরের একটি কট্টরপন্থী গ্র“পও যোগ দিয়েছে বলে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিশ। সম্প্রতি চট্টগ্রামে গ্রেপ্তার হওয়া হিযবুত তাহরীর সদস্যদের জিজ্ঞাসাবাদে এ তথ্য পাওয়ার পর শুরু হয়েছে পুলিশের বিশেষ অনুসন্ধান। এ অবস্থায় জামিনে মুক্তি পাওয়া হিযবুত তাহরীর সদস্যদের নজরদারির পাশাপাশি নিয়মিত হাজিরার নির্দেশনা দিতে যাচ্ছে পুলিশ প্রশাসন।
নিষিদ্ধ ঘোষিত হওয়ার পর থেকে গত চার বছরে চট্টগ্রাম থেকে অন্তত দেড়’শ হিযবুত তাহরীর নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আগে জঙ্গি ততপরতার সাথে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গ্রেপ্তার করেছিলো পুলিশ। কিন্তু সম্প্রতি হিযবুত তাহরীর সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে শিবির অধ্যুষিত চট্টগ্রাম সরকারি কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজের কয়েকজন শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে।
সিএমপির বাকলিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন বলেন, শিবির এই ঘটনায় জড়িয়ে গেছে কিনা সেটি আমরা খতিয়ে দেখছি । পুলিশের অনুসন্ধানে বের হয়ে এসেছে, নিজেদের রক্ষার পাশাপাশি পুলিশকে বিভ্রান্ত করার জন্য নানা কৌশল নিয়েছে শিবির এবং হিযবুত তাহরীর। আর দু’পক্ষের মধ্যে সমন্বয়কারীর দায়িত্ব পালন করছেন পিএইচডি ডিগ্রীর জন্য বিদেশে অবস্থানকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক।
 
এক্ষেত্রে পুলিশ কর্মকর্তারা জানান, জামিনে মুক্তি পাওয়া হিযবুত তাহরীর সদস্যরা যাতে আর কোনো অপরাধে জড়াতে না পারে সে জন্য পুলিশের কাছে বিশেষ হাজিরার নির্দেশনা দেয়া হবে। সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার প্রকৌশলী বনজ কুমার মজুমদার বলেন, আমরা যাদের গ্রেফতার করেছি এখন থেকে নিয়মিতই তাদের হাজিরার ব্যবস্থা করবো।
সাম্প্রতিক সময়ে আটক হওয়া হিযবুত তাহরীর কর্মীরা পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা কট্টরপন্থী শিবির কর্মীদের বুঝাতে সক্ষম হয়েছে বাংলাদেশে ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠায় তারা অনেক দূর এগিয়ে গেছে। সময় টিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া