adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হরতালে ‘৬ শতাধিক’ নেতাকর্মী গ্রেপ্তার

bbbbনিজস্ব প্রতিবেদক : মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে জামায়াতের ডাকা হরতালের প্রথম ধাপে ৬ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি দলটির। সেই সঙ্গে হরতাল চলাকালে নেতাকর্মীদের উপর আইনশৃঙ্খলা বাহিনী গুলি চালিয়েছে বলেও দাবি করা হয়।
বৃহস্পতিবার সন্ধ্যায় জামায়াতের পাঠানো এক বিবৃতিতে এ দাবি করেন দলের জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।
বিবৃতিতে ডা. শফিকুর রহমান বলেন, ‘দেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালনকালে সরকার দেশের বিভিন্ন স্থান থেকে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৬ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। গতকাল গভীর রাতে পুলিশ জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য আতাউর রহমানকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে। আজ ফরিদপুর জেলা জামায়াতের সাবেক আমির মো. দেলোয়ার হোসাইন, রংপুরের মিঠাপুকুর উপজেলার নির্বাচিত ভাইস চেয়ারম্যান আব্দুল মাজেদ মারজানসহ সারাদেশ থেকে ৬ শতাধিক নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করে।’ তিনি বলেন, ‘হারতাল চলাকালে ঢাকা, সিলেট, রাজশাহী, বরিশাল, খুলনা, বগুড়া, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়ীয়া, নওগা, পাবনা, নীলফামারী, নেত্রকোনা, রংপুর, যশোর, চাপাইনবাবগঞ্জ, কুমিল্লা, চাঁদপুর, সিরাজগঞ্জ, মুন্সীগঞ্জ, নাটোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, লক্ষ্মীপুরসহ সারাদেশে সরকার দলীয়রা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথভাবে হামলা চালায়। আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে সারাদেশে দেড় শতাধিক নেতাকর্মী আহত হয়।’
জামায়াতের এ মুখপাত্র দাবি করেন, ‘গতকাল চাঁপাইনবাবগঞ্জে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের শান্তিপূর্ণ মিছিলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুলি চালিয়ে প্রায় ২৫ জনেক মারাত্মকভাবে আহত করে। আহতদের শিবগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিতসা দেয়ার কারণে ও মারাত্মকভাবে গুলিবিদ্ধ কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান, মেডিকেল অফিসার ডা. আসিয়া ফেরদৌসী ও সিনিয়র সহকারী শরিফুল ইসলামকে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যায়। এ স্বৈরাচারী সরকার আহতদের চিকিৎসা থেকে বঞ্চিত করে ও কর্তব্যরত ডাক্তারকে তার পেশাগত দায়িত্ব পালনে বাধা দিয়ে চরম মানবতাবিরোধী অপরাধ করেছে। এ সরকার আহতদেরকে চিকিৎসা থেকে বঞ্চিত করে যে অপরাধ করেছে তার জন্য জনতার আদালতে তাদেরকে অবশ্যই জবাবদিহী করতে হবে। আমি সরকারের এ জঘন্য ভূমিকার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া