adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে ওয়াইকেকে ও রিয়াল মাদ্রিদ

IMG_2945চট্টগ্রাম প্রতিনিধি : খেলাধুলার মাধ্যমে শিশুদের স্বাস্থ্যজ্জল বেড়ে ওঠায় সাহায্য করতে ওয়াইকেকে হোল্ডিং এশিয়া পিটিই লিঃ (ওয়াইএইচএ) এবং ওয়াইকেকে বাংলাদেশ রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনকে সঙ্গে নিয়ে আয়োজন করেছে তিনদিন ব্যাপী এক ফুটবল ক্লিনিকের। ওয়াইকেকে এশিয়া গ্র“প কিডস্ ফুটবল ক্লিনিক ( একেএফসি) নামে পরিচিত এই ফুটবল ক্লিনিক বন্দর নগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে পরিচালিত হবে। ওয়াইকেকে হোল্ডিং এশিয়া পিটিই লিঃ (ওয়াইএইচএ) এবং ওয়াইকেকে বাংলাদেশের সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আয়োজিত এবারের আয়োজনটি বাংলাদেশে এ ধরণের তৃতীয় ফুটবল ক্লিনিক। চট্টগ্রামে এবারই প্রথমবারের মতো এটির আয়োজন করা হয়েছে।
এই অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের ফুটবল দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে গত সাত বছর ধরে ওয়াইকেকে এশিয়া গ্র“প এই ক্লিনিকটি পরিচালনা করে আসছে। বাংলাদেশ ছাড়াও কম্বোডিয়া, ভারত, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, সিংগাপুর, শ্রীলংকা, থাইল্যান্ড এবং ভিয়েতনামে প্রতিষ্ঠানটি একই কার্যক্রম পরিচালনা করে আসছে। বাংলাদেশে তৃতীয়বারের মতো আয়োজিত এবারের ফুটবল ক্লিনিকে সুবিধাবঞ্চিত ৩০০ শিশু এবং ৩০ জন স্থানীয় কোচ অংশ নেবেন।
গতকাল বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত এই ফুটবল ক্লিনিক পরিচালনা করবেন রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের প্রধান কোচ পাবলো গোমেজ রেভেনজা, যাভিয়ের গার্সিয়া টোরেস এবং রাফায়েল প্যালাসিও রুইজ-পিনাদো। রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের সহযোগিতায় পরিচালিত এই ফুটবল ক্লিনিকে রিয়াল মাদ্রিদের কোচিং মেথডোলজি ও টেকনিকস প্রয়োগ করা হবে। এই আয়োজনে অংশগ্রহণকারী অধিকাংশ শিশু- কিশোরই এতিম অথবা সুবিধাবঞ্চিত। ওয়াইকেকে আশা করছে, এই ক্লিনিকে অংশগ্রহণ তাদের জীবনের এক অনন্য অভিজ্ঞতা হয়ে থাকবে।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতায় আয়োজিত এই ফুটবল ক্লিনিকে অংশগ্রহণকারীদের জার্সি, বুট ও ক্লিনিক শেষে সার্টিফিকেট প্রদান করা হবে এবং এই ক্লিনিকের জন্য প্রস্তুতকৃত বিশেষায়িত গোলপোস্টগুলো বাফুফে কে অনুদান হিসেবে দেয়া হবে। ফলে ভবিষ্যতে এর দ্বারা বাফুফে উপকৃত হবে।
এই উপলক্ষ্যে ওয়াইএইচএ-এর প্রেসিডেন্ট ও সিইও মিঃ কেন নাকানো বলেন, স্থানীয় সমাজ ও জনগনের সাথে কাজ করা ও তাদের জীবনে অবদান রাখা আমাদের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ।
রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের প্রধান কোচ এবং টিম ক্যাম্পস টেকনিক্যাল ডিরেক্টর মিঃ পাবলো গোমেজ রেভেনজা বলেন, ২০১২ সাল হতে আমরা ওয়াইকেকে-এর এই আয়োজনের সাথে আছি। এটি আমাদের জন্য এক দারুন অভিজ্ঞতা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া