adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে বাসে আগুন- ককটেল বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক : জামায়াতে ইসলামীর ডাকা হরতালের আগে বুধবার রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে বেশ কয়েকটি বাসে আগুন ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
কাজলা পেট্রলপাম্পের সমানের সড়কে অনাবিল পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে পোস্তাগোলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
রাত পৌনে নয়টার দিকে মিরপুর-১০ নম্বর গোলচত্বরে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ছাড়া বেলা একটার দিকে রামপুরার পলাশবাগে আরেকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।
এর আগে জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর মৃতত্যুদণ্ডের রায় ঘোষণার পর রাজধানীর বাড্ডা, গুলশান, মুগদা ও মতিঝিল এলাকায় হরতালের সমর্থনে মিছিল বের করার চেষ্টা করেন ইসলামী ছাত্রশিবিরের কর্মী-সমর্থকেরা। বেলা তিনটার দিকে মিছিল বের করা চেষ্টা করলে পুলিশ মোকসেদ আলী (২৯) নামের একজনকে আটক করেছে। পুলিশের দাবি, মোকসেদ শিবিরের কর্মী।

বাড্ডা থানার ওসি আবদুল জলিল ভূঁইয়া বলেন, বেলা তিনটার দিকে ব্যানার নিয়ে শিবিরের ১০-১২ জন কর্মী উত্তর বাড্ডার জেনারেল হাসপাতালের সামনের সড়কে মিছিল বের করার চেষ্টা করেন। তবে পুলিশের ধাওয়ায় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। মিছিল থেকে একজনকে আটক করে থানা আনা হয়েছে। গুলশান থানার উপপরিদর্শক (এসআই) ফিরোজ কবির জানান, বেলা আড়াইটার দিকে গুলশান-১ নম্বর থেকে জামায়াতের কর্মীরা মিছিল বের করার চেষ্টা করলে দুজনকে আটক করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া