adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গের বিরুদ্ধে বিসিবির জয়

নাঈম ইসলাম ও নাসির হোসেননিজস্ব প্রতিবেদক : ইডেন গার্ডেনের দেড়শ’ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত চারদলের টুর্নামেন্টে টানা দুই ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা পেলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ (বিসিবি একাদশ)। নাসির হোসেন ও নাঈম ইসলামের ব্যাটিং দৃঢ়তায় পশ্চিমবঙ্গের বিপক্ষে বিসিবি জয় পেয়েছে ৭৪ রানে।
প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৩০৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে বিসিবি একাদশ। বাংলাদেশের পক্ষে নাসির হোসেন সর্বোচ্চ ৭৪ রান করেন। নাঈম ইসলামের ব্যাট থেকে আসে অপরাজিত ৬১ রান। এ ছাড়া আনামুল হক বিজয় ৪৪, সৌম্য সরকার ৪০ ও আবুল হাসান রাজু ২৯ রান করেন। পশ্চিমবঙ্গের বোলারদের মধ্যে ইরেশ সাক্সেনা ৩টি ও বীর প্রতাপ সিং ২টি উইকেট নেন।
৩১০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আরাফাত সানি ও মো. শহিদের বোলিং তোপে বিপাকে পড়ে পশ্চিমবঙ্গ। নির্দিষ্ট বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শেষ পর্যন্ত ৪৮.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৫ রান করতে সক্ষম হয় পশ্চিমবঙ্গ। ফলে বাংলাদেশ জয় পায় ৭৪ রানে।
বাংলাদেশের পক্ষে আরাফাত সানি ৪টি ও শহিদ ৩টি উইকেট নেন। এ ছাড়া নাঈম ইসলাম নেন ২টি উইকেট। সৌম্য সরকারের ঝুলিতে যায় অপর উইকেটটি। ব্যাট হাতে অপরাজিত ৬১ ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন নাঈম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া