adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অপো আনলো সবচেয়ে পাতলা হ্যান্ডসেট

ডেস্ক রিপোর্ট : প্রযুক্তিপ্রেমীদের একের পর এক নতুনত্ব দিয়ে যাচ্ছে হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। হ্যান্ডসেটে নতুন নতুন ফিচার সংযোজনের পাশাপাশি এর পুরুত্ব কমানো নিয়ে প্রতিযোগিতা ছিল সবসময়ই। এবার এ প্রতিযোগিতায় এগিয়ে গেলো চীনের হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান অপো।
বুধবার (২৯ অক্টোবর) সিঙ্গাপুরে আর৫ নামে একটি হ্যান্ডসেট উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। ৪.৮৬ মিলিমিটার পুরুত্বের এ হ্যান্ডসেটটি বিশ্বের সবচেয়ে পাতলা হ্যান্ডসেট বলে দাবি অপোর। এ সময় এন৩ নামে আরো একটি হ্যান্ডসেট উন্মুক্ত করা হয়।
Oppo_singapore_04এর আগে ৫.১ মিলিমিটার পুরুত্বের একটি হ্যান্ডসেট ছেড়ে বিশ্বের সবচেয়ে পাতলা হ্যান্ডসেট হিসেবে সম্প্রতি গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখায় চীনের অপর একটি হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান জিওনি।
৪.৮৬ মিলিমিটার পুরুত্বের ৫.২ ইঞ্চি এইচডি পর্দার অপো আর৫ হ্যান্ডসেটের মূল ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। আর ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল। মেটাল ও সিরামিকের সংমিশ্রণে তৈরি করা হয়েছে হ্যান্ডসেটটি। ২.১ গিগাহার্জ কোয়াডকোর প্রসেসরের হ্যান্ডসেটটির র‌্যাম ২ জিবি। আর ৫ এর অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েডের ৪.৪ কিটক্যাট ভার্সন। ১৬ জিবি অভ্যন্তরীণ ধারণক্ষমতা সম্পন্ন হ্যান্ডসেটটির ব্যাটারির ক্ষমতা দুই হাজার এমএএইচ।
প্রযুক্তিপ্রেমীরা ঠিক কবে নাগাদ হ্যান্ডসেটটি পাবেন সে বিষয়ে কিছু জানায়নি অপো। যুক্তরাষ্ট্রের বাজারে এর মূল্য ধরা হয়েছে ৪৯৯ ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৩৯ হাজার, ১ ডলার সমান ৭৮ টাকা)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া