adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শামীম ওসমানের বিরুদ্ধে ক্রিমিনাল মামলা হচ্ছে!

New Imageহুমায়ুন সম্রাট : বাংলাদেশের হয়ে দক্ষিণ কোরিয়ার ইনচিয়নে ১৭তম এশিয়ান গেমসে কারাতে ইভেন্টে খেলতে যাওয়া খেলোয়াড় শামীম ওসমানের নামে হতে যাচ্ছে ক্রিমিনাল মামলা। কারণ এই কারাতে খেলোয়াড় দক্ষিণ কোরিয়াতে খেলতে গিয়ে হোটেল থেকে পালিয়ে যান। অন্য সব ইভেন্টের খেলোয়াড় ও কর্মকর্তারা বাংলাদেশে ফিরে আসলেও ফিরে আসেননি শামীম ওসমান।
বাংলাদেশের কারাতেকার শামীম হোটেল থেকে পালিয়ে যাওয়ার ঘটনায় দক্ষিণ কোরিয়াতে সমালোচনা ও লজ্জার মুখে মাথা নত হয় বাংলাদেশের। ঘটনাটি জানাজানি হয় এবং দক্ষিণ কোরিয়ান পুলিশ খুজতে থাকে শামীমকে। যদিও এখনও তিনি ধরা পরেননি। এই ঘটনায় তীব্র সমালোচনা ও জেরার মুখে পরে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারন সম্পাদক শেখ আলী আহসান বাদলসহ অন্যান্য কর্মকর্তারা। বিষয়টি রীতিমত কারাতে ফেডারেশনের জন্য লজ্জাকর। এমন পরিস্থিতিতে পলাতক খেলোয়াড় শামীম ওসমানের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হবে সেই প্রসঙ্গে সোমবার সন্ধ্যায় ফেডারেশন কার্যালয়ে জরুরী সভায় বসেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা।
সভায় উপস্থিত ছিলেন কারাতে ফেডারেশনের সভাপতি ও র‌্যাব এর মহাপরিচালক মো: মোকলেছুর রহমান, সাধারন সম্পাদক শেখ আলী আহসান বাদলসহ অন্যান্য সদস্যরা। সভায় ক্ষোভ প্রকাশ করে পলাতক শামীম ওসমানের বিরুদ্ধে ক্রিমিনাল মামলা করার কথা বলেন ফেডারেশনের সভাপতি। সেই সাথে এই ঘটনার সাথে অন্য কেউ জড়িত কিনা তা তদন্ত করার জন্য একটি তিন সদস্যের কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির সদস্যরা হলেন ফেডারেশনের যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ খালিদ হোসেন, সদস্য মো: হুমায়ুন কবির ও নয়না চৌধুরী। এই তিন সদস্যের তদন্ত কমিটি সাত দিনের মধ্যে রিপোর্ট জমা দিবেন। রিপোর্টের প্রতিবেদনের উপর ভিত্তি করে দোষী শামীম ওসমান ও তাকে পালাতে কেউ সহযোগিতা করেছে কিনা তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান ফেডারেশনের সাধারন সম্পাদক শেখ আলী আহসান বাদল। তিনি নিজে বাদি হয়ে মামলা করবেন বলে ও জানানো হয়। তদন্ত কমিটির এক সদস্য নাম প্রকাশে অনিচ্ছুক বলেন ক্রিমিনাল মামলা করার পাশপাশি শামীমকে সব ধরনের প্রতিযোগিতায় আজীবনের জন্য নিষিদ্ধ করার প্রস্তাব দেয়া হবে। এবং এই সিদ্ধান্তে সবাই একমত হবেন বলেও তিনি ইঙ্গিত দেন। শামীমকে পালাতে কোচ এহসানের কোন হাত আছে কিনা এমন প্রশ্নের জবাবে ওই সদস্য বলেন থাকতেও পারেন আবার নাও পারে। তদন্ত শেষে আশা করি জানা যাবে সত্য ঘটনা কি। তবে শামীমের সাথে যেই জড়িত থাক তার জন্যও কঠিন শাস্তি অপেক্ষা করছে এতটুকু বলতে যেতে পারে। তার নামেও হবে ক্রিমিনাল মামলা। সেই সাথে তিনিও কারাতে থেকে নিষিদ্ধ হবেন সারা জীবনের জন্য।
উল্লেখ্য, চার সেপ্টেম্বর সকালে কোচ এহসান শামীমকে খেলার ভেন্যুতে না নিয়ে গিয়ে হোটেলে রেখে যান। হোটেল থেকে কাউকে কিছু না জানিয়ে পালিয়ে যান শামীম। দলের কোচ ও অন্য খেলোয়াড় আশরাফুল হোটেলে ফিরে শামীমকে আর খুজে পাননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া