adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

১০টির বেশি সন্তান হলে পুরস্কার দেবে শিবসেনা

শিবসেনার লোগোডেস্ক রিপোর্ট : এক পরিবারে ১০টির বেশি সন্তান থাকলে তাদের পুরস্কৃত করা হবে বলে ঘোষণা দিয়েছে ভারতের রাজনৈতিক দল শিবসেনা। 
তাদের ঘোষণায় বলা হয়েছে, উত্তর প্রদেশ রাজ্যে কোনো হিন্দু পরিবারে ১০টির বেশি সন্তান থাকলে ওই পরিবারকে ২১ হাজার টাকা পুরস্কার হিসেবে দেওয়া হবে। শিবসেনার কেন এই উদ্যোগ? জানা গেছে, উত্তর প্রদেশে হিন্দু জনগোষ্ঠীর সংখ্যা বাড়ানোর জন্য এ পদক্ষেপ নিয়েছে দলটি। কারণ এ প্রদেশে হিন্দুদের প্রভাব অন্যান্য প্রদেশের তুলনায় কিছুটা কম। 
শিবসেনার রাজ্য সভাপতি অনিল সিং একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, রাজ্যের প্রতি জেলায় যেসব পরিবারে ১০টির বেশি সন্তান আছে, এরই মধ্যে সেসব পরিবারকে চিহ্নিত করতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। জানা গেছে, নভেম্বরের শেষ নাগাদ ওই সব পরিবারকে পুরস্কার দেওয়া হবে। তাদেরকে নগদ অর্থ ও সার্টিফিকেট দেওয়া হবে। 
কেন নগদ অর্থ দেওয়া হবে- সে বিষয়ে শিবসেনার পক্ষ থেকে বলা হয়েছে, ‘দেশের স্বার্থে হিন্দু জনসংখ্যা বাড়ানোর জন্য’ এই পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে। 

আরো জানা গেছে, পরিকল্পনার বিরুদ্ধেও সোচ্ছার হচ্ছে শিবসেনা। এ উপলক্ষে নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে আন্দোলন শুরু করতে যা”েছ দলটি। তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া