adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ সপরিবারে গ্রেপ্তার

 91934_1স্পোর্টস ডেস্ক : সিরিয়ায় ‘জিহাদে’ নিহত বাংলাদেশি বংশোদ্ভূত এক ব্রিটিশ তরুণের ভাইকে গ্রেপ্তার করেছে ব্রিটিশ পুলিশ। মুস্তাকিম জামান, ২৩, নামের ওই যুবক এবং তার পিতামাতা ও ভাই-বোনকেও গত সপ্তাহে গ্রেপ্তার করা হয় বলে সোমবার জানিয়েছে ডেইলি মেইল।
মুস্তাকিম জামানের ভাই ইফতেখার জামান,২৩, গত ডিসেম্বরে সিরিয়ায় মারা যায়। এর আগে তিনি ‘শহীদ’ হওয়া ইচ্ছা প্রকাশ করেছিলেন। বিবিসির নিউজনাইট অনুষ্ঠানে ইফতেখার সিরিয়ার তার জিহাদকে ‘ফাইভ স্টার জিহাদ’ বলে মন্তব্য করে হৈচৈ ফেলে দেন। তার ভাই মুস্তাকিম নিউজনাইট অনুষ্ঠানে তার মৃত ভাইয়ের পক্ষ নেন এবং বলেন, তিনি মহত কাজে গিয়ে মৃত্যুবরণ করেছেন এবং  তিনি সবসময় সেরা মুসলিম হতে চেয়েছিলেন।
সিরিয়া সংক্রান্ত সংন্ত্রাসবাদে জড়িত থাকার সন্দেহে ১৪ অক্টোবর মুস্তাকিমকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি পুলিশি হেফাজতে রয়েছেন। সোমবার তাকে লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজেস্ট্রিট আদালতে হাজির করা হতে পারে।
পোর্টসমাউথের বাড়ি থেকে মুস্তাকিমের ভাই তুহিম (২৬), তার বাবা ইনু মিয়া (৫৭), এবং মা হেনা চৌধুরীকেও গ্রেপ্তার করা হয়েছে। তবে ১৫ অক্টোবর ইনু ও হেনা জামিন পান। মুস্তাকিমের ২৯ বছর বয়সী বোন তামান্না শাহারিনকেও গ্রিনউইচ থেকে গ্রেপ্তার করা হয়েছে। সিরিয়া সংঘাতের ফলে ব্রিটেনজুড়ে মুসলমানদের বিরুদ্ধে যে ধরপাকড় চলছে তারই অংশ হিসেবে এই গ্রেপ্তার অভিযান চালানো হলে। সিরিয়ায় ‘জিহাদে’  সবচেয়ে বেশি লোক অংশ নিচ্ছে পোর্টসমাউথ থেকে।
দেশে ফিরে তারা ব্রিটেনের জন্য ভয়াবহ হুমকি সৃষ্টি করতে পারে বলে বলছে পুলিশ। ব্রিটেনে সন্ত্রাসী হামলার উচ্চ সম্ভাবনা রয়েছেও বলে দাবি করছে নিরাপত্তা সংস্থাগুলো।  ডেইলি মেইল

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া