adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ব্যাটসম্যানদের শট সিলেকশন ভুল ছিল’

সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদনিজস্ব প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে এর আগেও চারে ব্যাটিং করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০১৩ সালের এপ্রিলে হারারেতে প্রথম ইনিংসে ৩ রানের পর দ্বিতীয় ইনিংসে করেন ২১ রান। ছয় মাস আগেও মাহমুদউল্লাহ ছিলেন অফ ফর্মে।
ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে আসছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। সাদা জার্সিতে সর্বশেষ চার ইনিংসের তিনটিতেই হাফ সেঞ্চুরি তার। স্কোর- ৬৬, ৫৩, ০ ও ৬৩।
রোববার নিজের পয়মন্ত ভেন্যুতে জিম্বাবুয়ের বিপক্ষে করেন ৬৩ রান। জিম্বাবুয়ের বোলারদের ভালোই শাসন করেছেন তিনি। ১৬০ বলে সাতটি বাউন্ডারি ও দুটি ছক্কায় ৬৩ রান করেন। এর পরই ছন্দপতন। অযাচিত শট খেলতে গিয়ে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। এজন্য নিজেকেই দুষছেন, ‘আউট হওয়ার আগে বাজে বল ছাড়া শট খেলিনি। আমি আর মুশফিক যখন ব্যাটিং করছিলাম, তখন সহজেই এক-দুই করে রান পাচ্ছিলাম। চা-বিরতির আগে ওই শটটা খেলা উচিত হয়নি। এখানেই ভুল করেছি আমি।’
এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ মাত্র ২৫৪ রান সংগ্রহ করে। ১৪ রানের লিড নেন টাইগাররা।  ব্যাটসম্যানদের শট সিলেকশনের কথা জানান রিয়াদ, ‘জিম্বাবুয়ের বোলাররা ভালো জায়গায় ও নিয়ন্ত্রিত বোলিং করেছেন। উইকেট যে রকম কন্ডিশনে আছে সেটা সম্পূর্ণ ব্যাটসম্যানদের অনুকূলেই ছিল। আহামরি কোনো স্পিন ও বাউন্স ছিল না। আমাদের উচিত ছিল আরো দীর্ঘ সময় ধরে ব্যাটিং করা। বিশেষ করে, যারা পঞ্চাশ করে আউট হয়েছি তাদের। শট সিলেকশন ভুল হওয়ার কারণেই আমরা আউট হয়েছি।
এদিকে বাংলাদেশের তিন ব্যাটসম্যান নিজেদের খামখেয়ালিতে রানআউট হন। রিয়াদ মনে করেন, এই লেভেলের ক্রিকেটে এ রকম রানআউট হওয়াটা দুঃখজনক। তার ভাষায়, ‘যেভাবে আমরা রানআউট হয়েছি, এর একটিও গ্রহণযোগ্য নয়। অন্তত আমাদের স্ট্যান্ডার্ড অনুযায়ী এই লেভেলের ক্রিকেটে এ রকম ভুল করা উচিত হয়নি। এর মধ্যে আমারও একটা ভুল ছিল। সাকিবকে ওই সময়ে রানের জন্য কল করা উচিত হয়নি। আশা করছি, সামনে এই ভুলগুলো শুধরে নেব।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া