adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশব্যাপী হরতাল চলছে- এ পর্যন্ত কোথাও নাশকতা হয়নি

ফাইল ফটোনিজস্ব প্রতিবেদক : দেশব্যাপী চলছে সম্মিলিত ইসলামী দলের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল। রাজধানী ঢাকাসহ সারা দেশে রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। হরতালে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা বক্তব্য দেওয়ার জন্য লতিফ সিদ্দিকীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে সংসদে আইন পাস ও ইন্টারপোলের মাধ্যমে তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনার দাবিতে এ হরতালের ডাক দেয় সম্মিলিত ইসলামী দলসমূহ।
 হরতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনির সদস্যরা।পুলিশের পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উপস্থিতি লক্ষ্য করা গেছে।
এ দিকে হরতালে রাজধানীতে গাড়ির উপস্থিতি স্বাভাবিকের চেয়ে কিছুটা কম দেখা গেছে। গণপরিবহণগুলো কিছুটা ধীর গতিতে চলছে। মানুষজনের উপস্থিতি স্বাভাবিকের তুলনায় কিছুটা কম। তবে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। রাজধানীর বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি।  
 রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, রেল চলাচল স্বাভাবিক রয়েছে। ভোর থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী ট্রেনগুলো ছেড়ে গেছে। অন্যদিকে হরতাল উপলক্ষে পিকেটারদের উপস্থিতি চোখে পড়েনি।
 ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাঈদুর রহমান বলেন, সবদিক বিবেচনায় নিয়ে নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। হরতালের নামে নাশকতা রোধে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা যায়, রোববার ভোর ৫টা থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া