adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কবর থেকে ১৫০ বালিকার মৃতদেহ তুলে এনে নিজের বাসায় সংরক্ষণ

মমি করে রাখা এক বালিকা (ইনসেটে মস্কভাইন)আন্তর্জাতিক ডেস্ক : মহা অন্যায় করেও শাস্তি হয়নি, উল্টো বিচার কাজ মূলতবি করেছেন আদালত। রাশিয়ায় এক ব্যক্তি কবর থেকে ১৫০ জন বালিকার মৃতদেহ তুলে নিয়ে নিজের বাড়িতে একটি গোপন কক্ষে সংরক্ষণ করতেন। সেই ব্যক্তিকে মানসিক ভারস্যামহীন অভিহিত করেছেন আদালত। যে কারণে তার বিচারকাজও মুলতবি ঘোষণা হয়।
এ সেই ব্যক্তি, যাকে রাশিয়ার নিরাপত্তাকর্মীরা ২০১১ সালে কবর থেকে বালিকাদের মৃতদেহ তুলে নেওয়ার অপরাধে গ্রেফতার করে। তার নাম আনাতোলি মস্কভাইন। তিনি একজন ইতিহাসবিদ। মধ্য রাশিয়ার নিজনিহ নভগোরোদ এলাকায় তার বাড়ি। ওই বাড়িতে বালিকাদের মৃতদেহ মমি করে রাখতেন তিনি। শুধু তাই নয়, তার পছন্দ অনুযায়ী বালিকাদের মমির নাম রেখেছিলেন তিনি। তাদের জন্মদিনও পালন করতেন মস্কভাইন। 
নিরাপত্তাকর্মীদের হাতে গ্রেফতার হওয়ার পর মস্কভাইন স্বীকার করেন, তিন থেকে ১২ বছর বয়সি বালিকাদের মৃতদেহ কবর থেকে তুলে এনে সংরক্ষণ করতেন। মনের মতো পোশাক পরিয়ে মমিগুলোকে সাজাতেন। পছন্দের মমিকে বিয়ের সাজে সাজাতেন।
মস্কভাইনের এই কর্মকাণ্ডকে বিভীষিকার সঙ্গে তুলনা করেছেন দেশটির আদালত। তিন বছর পর সম্প্রতি তাকে আদালতে তোলা হয়। কিন্তু এখনো তিনি মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছেন আদালত। এ কারণে তার বিচারকাজ পরিচালনা সম্ভব নয়। তাকে ফের মনোরোগ বিশেষজ্ঞের কাছে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। তথ্যসূত্র : ডেইলি মেইল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া